শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ২০:২৬
আপডেট : ৯ আগস্ট, ২০২০ ২০:২৮

ফের লন্ডন-সিলেট ফ্লাইট চালু হচ্ছে কাল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ফের লন্ডন-সিলেট ফ্লাইট চালু হচ্ছে কাল
ফাইল ছবি

প্রায় এক মাস বন্ধ থাকার পর লন্ডন থেকে সিলেটে ফের শুরু হচ্ছে সরাসরি ফ্লাইট। আগামীকাল সোমবার সকালে ফ্লাইটটি সিলেটে অবতরণ করবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। সিলেট হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি যাবে ঢাকায়। 

জানা গেছে, গত ১৬ জুলাই লন্ডন-সিলেট রুটে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। জানানো হয়, লন্ডনের হিথ্রো বিমানবন্দর হয়ে ফেরা সিলেটের যাত্রীরা ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে ইমিগ্রেশন সম্পন্ন করবেন। এরপর অভ্যন্তরীণ ফ্লাইটে তাদের সিলেটে ফিরতে হবে। এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন যুক্তরাজ্যে বসবাসরত সিলেটিরা। 

প্রতিবাদের ঝড় ওঠে সিলেটেও। এরপর গত ৪ আগস্ট বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক পত্রে ১০ আগস্ট থেকে পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্তের কথা জানানো হয়। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয় ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষকে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, ‘সোমবার সকাল ৯টার দিকে যুক্তরাজ্যের লন্ডন থেকে সরাসরি ফ্লাইট সিলেটে এসে অবতরণ করার কথা রয়েছে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিলেটের যাত্রীদের নামিয়ে ফ্লাইটটি যাবে ঢাকায়।’

এদিকে, লন্ডন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে ওসমানী বিমানবন্দরে। যাদের শরীরে করোনার উপসর্গ থাকবে, তাদেরকে পাঠানো হবে আইসোলেশনে। আইসোলেশনের জন্য সিলেট নগরীতে হোটেল ফরচুন গার্ডেনকে নির্ধারণ করা হয়েছে। 

গতকাল রবিবার এ হোটেল পরিদর্শন করেন কাজী এমদাদুল ইসলাম, সেনাবাহিনীর লে. কর্নেল কামাল পাশা, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট সিলেট অঞ্চলের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, ‘লন্ডন থেকে আসা সিলেটের যাত্রীদের শারীরিক অবস্থা বুঝে আইসোলেশনে পাঠানো হবে। যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, শরীরে করোনার উপসর্গ থাকবে, তাদের পাঠানো হবে আইসোলেশনে।’

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য