শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২১ ২০:১৫
আপডেট : ৭ এপ্রিল, ২০২১ ২০:১৬
প্রিন্ট করুন printer

সিলেটে চলছে গণপরিবহন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে চলছে গণপরিবহন

লকডাউনের তৃতীয় দিনে সিলেটের আঞ্চলিক সড়কে যাতায়াত শুরু করেছে গণপরিবহন। বুধবার সকাল থেকে কদমতলী টার্মিনাল থেকে সিলেট-জকিগঞ্জ ও সিলেট-বিয়ানীবাজার সড়কে বাস চলাচল শুরু করে।

স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে বাসে তোলা হয় যাত্রী। অনেক বাসে ভেতরে যাত্রীদেরকে দাঁড়িয়ে যেতেও দেখা যায়। কিন্তু ভাড়া ঠিকই ৬০ শতাংশ বেশি আদায় করা হয়।

সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম জানান, প্রশাসন ও সংগঠনের পক্ষ থেকে বাস চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু বুধবার থেকে সিটি কর্পোরেশন এলাকায় বাস চলাচলের অনুমতি দেওয়ায় স্বল্প সংখ্যক বাস জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কে চলাচল শুরু করে। কেউ বাধা না দেওয়ায় বাস নির্বিঘ্নে চলাচল করেছে।

এদিকে, বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টাউন বাস ‘নগর এক্সপ্রেস’ চলাচল করেছে। তবে নিয়ম অনুযায়ী বাসগুলো সিটি কর্পোরেশন এলাকায় চলাচলের কথা থাকলেও তা মানা হয়নি। নগর এক্সপ্রেসের বাস আগের মতো বটেশ্বর, মোগলাবাজার হাজীগঞ্জ ও সালুটিকর পর্যন্ত যাতায়াত করেছে।

৬০ শতাংশের বেশি ভাড়া আদায়েরও অভিযোগ ওঠেছে টাউন বাসের বিরুদ্ধে। নগর এক্সপ্রেস সিটি বাস মালিক গ্রুপের আহ্বায়ক, সিটি কাউন্সিলর মখলিছুর রহমান কামরান জানান, যাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে বাসগুলো সিটি কর্পোরেশন এলাকার বাইরে চলাচল করেছে।

এদিকে, লকডাউনের তৃতীয় দিন সিলেট নগরীতে সিএনজি অটোরিকশা চলাচল করেছে। বিপণীবিতানগুলো বন্ধ থাকলেও রাস্তার পাশ ও গলির ভেতরের দোকানপাট অর্ধেক খোলা রেখে ব্যবসা করেছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর