২১ জুন, ২০২১ ১৮:১৪

বিশ্বনাথে পুষ্টি সমন্বয় কমিটির সভা

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে পুষ্টি সমন্বয় কমিটির সভা

বহু খাতভিত্তিক পুষ্টি কার্যক্রম বাস্তবায়নে বিশ্বনাথ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা বিআরডিবি হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সমন্বয় কমিটির আয়োজনে আরডিআরএস বাংলাদেশ ও সূচনা কর্মসূচির সহযোগিতায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাস।

সূচনা প্রকল্প বিশ্বনাথের পুষ্টি কর্মকর্তা হামিদা হকের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, খাদ্য, স্বাস্থ্য ও পুষ্টি-এই তিনটি শব্দ একটি আরেকটির সাথে ওতপ্রোতভাবে জড়িত। সুস্বাস্থ্য ও সুস্থ মনের জন্য প্রতিদিন পুষ্টিকর ও সুষম খাদ্যের প্রয়োজন। পুষ্টির সমস্যার জন্য অজ্ঞতা ও অসচেতনতাও দায়ী। বাজারের টিন ও প্যাকেটজাত খাবার থেকে বাড়িতে তৈরি খাবার অনেক বেশি পুষ্টিকর। যে দেশের জনগণের স্বাস্থ্য ও পুষ্টির অবস্থা ভালো, সে দেশ ততো উন্নত। সুষম পুষ্টিকর খাবারই সুস্বাস্থ্য নিশ্চিত করতে পারে। শিশুর পুষ্টির সাথে সাথে বাড়ন্ত ও কৈশোর বয়সের ছেলে-মেয়েদের পুষ্টির দিকেও গুরুত্ব দিতে হবে। দেশের উন্নয়নের জন্যে স্বাস্থ্য রক্ষায় পুষ্টির গুরুত্ব অপরিহার্য।

সভায় উপস্থিত ছিলেন পুষ্টি কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা, উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মুহি উদ্দিন আহমদ, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আবদুস শহীদ, কৃষি কর্মকর্তা কনক রায়, হাজী মফিজ আলী বালিকা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, স্থানীয় সরকার প্রকৌশলী সঞ্জিব চন্দ্র সরকার, সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভূঁইয়া, সমাজসেবা কর্মকর্তা (অতিরিক্ত) আবদুল্লাহ আল-জুবায়ের।

আরও উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি কাজী জামাল উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাইফুল ইসলাম বেগ, সেভ দ্য চিলড্রেন’ সিলেটের নিউট্রেশন অফিসার সামিউল হক, আরডিআরএস’র উপজেলা প্রোগ্রাম কো-অডিনেটর নৃপেন্দ্রনাথ চ্যার্টাজী, ফিন্যান্স অফিসার গোলাম মোস্তফা সরকার, উপজেলা নির্বাহী অফিসের প্রশাসনিক কর্মকর্তা নান্টু মোহান চন্দ্র ও রামপাশা ইউনিয়ন পরিষদ সদস্য আবুল খায়ের প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর