১৬ নভেম্বর, ২০২১ ১৮:৩৩

চলন্ত বাসে শাবি ছাত্রীকে যৌন হয়রানি, যুবকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

চলন্ত বাসে শাবি ছাত্রীকে যৌন হয়রানি, যুবকের কারাদণ্ড

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে চলন্ত বাসে যৌন হয়রানির দায়ে এক যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে শেরপুর মুক্তিযোদ্ধা চত্বরে বাস থামিয়ে ওই যুবককে কারাদণ্ড দেন মৌলভীবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।

দন্ডপ্রাপ্ত মাহবুবুর রহমান (২৬) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মো. আব্দুর রউফের ছেলে। ভ্রাম্যমাণ আদালত তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেন। 

হাইওয়ে পুলিশ জানায়, সোমবার রাতে সৌদিয়া পরিবহনের বাসে করে চট্টগ্রাম থেকে রওয়ানা দেন মাহবুব। তার পাশের সিটে বসা ছিলেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের ৪র্থ বর্ষের এক ছাত্রী। রাতে গাড়িতে সিট পেছনের দিকে নিয়ে মাহবুব মোবাইলে পর্ণোভিডিও দেখে এবং জোর করে ওই ছাত্রীকে দেখানোর চেষ্টা করে। শারীরিক অঙ্গভঙ্গির মাধ্যমেও সে ওই ছাত্রীকে উত্যক্ত করে। সকাল ৭টার দিকে বাসটি শেরপুর আসার পর মাহবুব নেমে যেতে চাইলে ওই ছাত্রী তাকে না নামিয়ে দিয়ে সিলেটে নিয়ে আসার অনুরোধ করে চালককে। এ নিয়ে বাসের মধ্যে হট্টগোল শুরু হয়। বিষয়টি আঁচ করতে পেরে শেরপুর হাইওয়ে থানা পুলিশের টহল দল বাসটিতে ওঠে ঘটনাটি জানতে পেরে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই যুবককে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমান, অনাদায়ে আরও ১ মাসের দন্ড দেয়া হয় বলে জানিয়েছেন সিলেট হাইওয়ে পুলিশের এসপি মো. শহিদুল্লাহ।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর