২৩ জানুয়ারি, ২০২২ ২১:৪৮

‘ইলিয়াসপত্নীর মতামত নিয়েই নির্বাচনে অংশ নিয়েছি’

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

‘ইলিয়াসপত্নীর মতামত নিয়েই নির্বাচনে অংশ নিয়েছি’

সিলেটের বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি ঘরানার স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন বলেছেন, ‘এই নির্বাচনের জন্যে মনোনয়নপত্র ক্রয়ের পূর্বে এম. ইলিয়াস আলীর সহধর্মীনি তাহসিনা রুশদীর লুনা ম্যাডামের সাথে যোগাযোগ করি।

তিনি তখন আমাকে বলেছেন, বিএনপি যেহেতু দলীয়ভাবে নির্বাচনে অংশ নিচ্ছে না, তাই কাউকেই দল থেকে সমর্থন দেওয়ার সুযোগ নেই। তবে তিনি আমাকে ব্যক্তিগতভাবে নির্বাচন করতে বলায়, আমি তার গ্রীণ সিগন্যাল পেয়েই মনোনয়নপত্র জমা দিই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন পর্যন্ত আমি অপেক্ষা করেছি, যদি দল বা ম্যাডাম থেকে অন্য কারো নাম ঘোষণা করেন, তাহলে আমি আমার মনোনয়ন প্রত্যাহার করতাম।

আজ রবিবার দুপুরে খাজাঞ্চী ইউনিয়নের রাজাগঞ্জ বাজারে নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভায় তালুকদার মো. গিয়াস উদ্দিন এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, ‘এখন যারা ইউনিয়নে দলের শৃঙ্খলা ভঙ্গ করে বিএনপির প্রার্থী দাবি করছেন বা তার পক্ষে গোটা কয়েক নেতাকর্মী ভোটের মাঠে এসে প্রচারণায় অংশ নিচ্ছেন, তারা মূলত সাধারণ ভোটারদের বিভ্রান্ত করছেন। তারা ভোটারদের নিয়ে তামাশায় লিপ্ত হয়েছেন। এক্ষেত্রে ভোটারদের সচেতন হওয়ার আহবান জানাই। খাজাঞ্চী ইউনিয়নে বিএনপির একটি ভোট ব্যাংক রয়েছে। আমার এই ভোট ব্যাংক নষ্ট করতে এবং আমাকে পরাজিত করতে মোটা অংকের টাকায় আওয়ামী লীগের প্রার্থীর সাথে আঁতাত করে আওয়ামী লীগের প্রার্থীকে নির্বাচিত করার পায়তারা করছেন।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তালুকদার গিয়াস উদ্দিন বলেন, ‘এবার প্রথমবারের মত ইভিএমে এই ইউনিয়নে ভোটগ্রহণ হবে। ইভিএম সম্পর্কে সাধারণ ভোটারদের কোন ধারণা নেই। এজন্য অন্তত দুইদিন ইউনিয়নের প্রতিটি সেন্টারে দুইদিন মক ভোটিং হওয়া জরুরী। আর ইভিএমের ভোটেও সচ্ছতা নেই। তাই, সচ্ছ ও নিরপেক্ষ একটি ভোট উপহার দেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাই।’

তিনি অশঙ্কা প্রকাশ করে বলেন, ‘পুলিশী হয়রানি করতে আমার বিরুদ্ধে নির্বাচনের তিনদিন আগে মিথ্যা মামলা করার পরিকল্পনা করা হচ্ছে। নৌকা প্রতীকের সমর্থকরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা ছিল কিন্তু আমার দলের অন্য স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকরা আমার পোস্টার ছিড়ে আচরণ বিধি লঙ্ঘন করছেন।

মতবিনিয়মকালে উপস্থিত ছিলেন এলাকার মুরব্বি ওয়াব উল্লাহ, জমশেদ আলী, আশিক মিয়া, সংগঠক শরীফ আহমদ রাজু, মোজাহীদ আলী, নজরুল ইসলাম, সিরাজ মিয়া, পাবেল আহমদ, রুবেল আহমদ, কবির আহমদ, আরজু মিয়া, সাজ্জাদুর রহমান প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর