২৪ মার্চ, ২০২২ ১৬:৩৯

সিলেটে চৈত্রের দাবদাহে এক পশলা বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে চৈত্রের দাবদাহে এক পশলা বৃষ্টি

চলছে চৈত্রের মাঝামাঝি সময়। গত কয়েকদিন ধরে সিলেট পুড়ছে চৈত্রের দাবদাহে। তবে আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) এক পশলা বৃষ্টি খানিকটা হলেও স্বস্তি দিলো সিলেটে।

বৃহস্পতিবার সকাল থেকেই সিলেটের আকাশ ছিল মেঘলা। গতকাল সিলেট অঞ্চলে বৃষ্টি হওয়ার পূর্বাভাসও দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। সেই পূর্বাভাসকে সত্যি করে বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে সিলেটে নামে এক পশলা বৃষ্টি। সে বৃষ্টিতে রাস্তাঘাটের ধুলো-বালি কমানোসহ বোরো ধান ও রবিশস্যের অনেক লাভ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে আজকের বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। নগরীতে পথচারীদের জবুথবু করে ও কিছুক্ষণ রুদ্ধশ্বাসে দৌঁড়িয়ে ২০-২৫ মিনিট পর থেমে যায় চৈত্রের বৃষ্টি। পরক্ষণেই রৌদ্রজ্জ্বল হয়ে ওঠে সিলেটের আকাশ।
 
আবহাওয়া অধিদপ্তর বলছে, এই সময়ে এই কড়া রোদ, ভ্যাপসা গরম তো এই কোথাও ঝুপ করে নামছে বৃষ্টি। কখনও আকাশ মেঘে ঢাকছে তো কখনো কড়কড়ে রোদে শরীর পুড়ে যাচ্ছে। প্রকৃতির এমন খেয়াল-খুশির পালা আরো কিছুদিন চলবে। মাঝে বৃষ্টির সম্ভাবনা কমে গেলেও আবহাওয়া অধিদফতর আবার সেই সম্ভাবনা ফিরিয়ে এনেছে।

সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে- সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এই বৃষ্টির সঙ্গে থাকতে পারে বজ্র আর শিলাও।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর