২৮ মে, ২০২২ ২০:৩২

খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত, পতাকা বৈঠকের পর লাশ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত, পতাকা বৈঠকের পর লাশ হস্তান্তর

ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে মো. কবির হোসেন (৩০) নামে এক যুবক নিহত হয়েছে। 

কবির হোসেন পশ্চিম জাফলং ইউনিয়নের চম্পকনগর গ্রামের আব্দুল করিমের ছেলে।

জানা গেছে, ২৪ মে বিকাল সাড়ে ৫টার দিকে সেলিম মিয়া ও কামিল মিয়ার সঙ্গে জাফলংয়ের মায়াবী ঝর্ণার পাশ দিয়ে ভারতীয় সীমানায় ঢুকে পড়েন কবির হোসেন। এরপর ভারতীয় খাসিয়ারা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। ওই সময় সেলিম ও কামিল দৌড়ে বাংলাদেশ সীমান্তে চলে এলেও কবির হোসেন আসতে পারেননি। পরে ২৬ মে বৃহস্পতিবার দুপুরে মায়াবতী ঝর্ণার পাশে কবির হোসেনের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। বিষয়টি গোয়াইনঘাট পুলিশকে জানান স্থানীয় ইউপি সদস্য ফারুক হোসেন।

পরে মরদেহ ভারতীয় এলাকায় পড়ে থাকায় বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বিজিবি। এরই প্রেক্ষিতে আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পশ্চিম জাফলং সীমান্তে বিজিবির কাছে মো. কবির হোসেনের মরদেহ হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পরে বিজিবি গোয়াইনঘাট থানা পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে।

এ বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, মরদেহটি বিজিবি গোয়াইনঘাট থানায় হস্তান্তর করেছে। মরদেহটি গ্রহণ করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর