১৭ আগস্ট, ২০২২ ১১:৩৯

সিলেট বিভাগে বিএনপির ‘দলনেতা’ আলাল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট বিভাগে বিএনপির ‘দলনেতা’ আলাল

এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

সরকারবিরোধী আন্দোলনকে পর্যায়ক্রমে তীব্র পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছে বিএনপি। এরই অংশ হিসেবে তারা সারাদেশে ধারাবাহিক কর্মসূচি দিয়ে নেতা-কর্মীদের উজ্জীবিত রাখছে। আর বিভাগ ও জেলা পর্যায়সহ তৃণমূলে কর্মসূচি সঠিকভাবে বাস্তবায়িত হচ্ছে কিনা, তা তদারকির জন্য কেন্দ্রীয় নেতাদেরকে বিভাগভিত্তিক দায়িত্ব দিচ্ছে বিএনপি।

তারই অংশ হিসেবে সিলেট বিভাগে ‘দলনেতা’ হিসেবে দলটির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম একটি পত্রের মাধ্যমে আলালকে সিলেট বিভাগের মনিটরিং দলের দলনেতার দায়িত্ব দেওয়ার বিষয়টি অবহিত করেছেন। মনিটরিং দলে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনকে সমন্বয়কারীর দায়িত্ব দেওয়া হয়েছে।

চিঠিতে লিখা হয়েছে, ‘গণবিরোধী, কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে আগামী ২২ আগস্ট থেকে সারাদেশে উপজেলা/থানা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে সভা/সমাবেশ/মিছিল এর কর্মসূচি ঘোষিত হয়েছে। এই কর্মসূচিগুলো সুশৃঙ্খল ও জনসম্পৃক্ত করার লক্ষ্যে আপনাকে দলনেতা এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে সমন্বয়কারী, বিভাগের অধিবাসী জাতীয় নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ, সাবেক সংসদ সদস্য, জেলা/মহানর সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্যসচিব/যুগ্ম আহ্বায়ককে কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে সিলেট বিভাগের মনিটরিং কমিটি গঠন করা হয়েছে।

ইতোমধ্যে জেলা কমিটিকে একটি নির্দেশনাপত্র পাঠানো হয়েছে। সে অনুযায়ী তারা কিভাবে কর্মসূচি সুচারুভাবে পালন করছে কিনা তা তদারকি এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আপনাকে অনুরোধ করা হলো।’

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর