৫ অক্টোবর, ২০২২ ১৫:৫৬

সিলেটে পর্যটকদের ভিড়

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে পর্যটকদের ভিড়

অনেকটা হুট করেই মিলেছে চারদিনের ছুটি। এর মধ্যে একদিন আছে অফিস খোলা। সেদিন যদি কেউ ছুটি নেন, তবে টানা পাঁচদিনের ছুটি পাচ্ছেন! এই সুযোগ কাজে লাগিয়ে সিলেটে ভিড় করছেন পর্যটকরা। দেশের নানা প্রান্ত থেকে তারা ছুটে আসছেন পর্যটনরাজ্য সিলেটে। পর্যটকদের ভিড়ে এখানকার হোটেল, মোটেল, রেস্টহাউসগুলো প্রায় পরিপূর্ণ।

ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমীর ছুটি আজ বুধবার। এরপর আগামীকাল বৃহস্পতিবার অফিস খোলা। আগামী ৭ ও ৮ অক্টোবর তথা শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এরপর ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবীর ছুটি। অর্থাৎ, পাঁচদিনের মধ্যে চারদিনই ছুটি। অনেকেই আবার বৃহস্পতিবারও অফিস থেকে ছুটি নিয়ে পাঁচে পাঁচ করে নিচ্ছেন।

এই ছুটির সুযোগে ভ্রমণপিপাসু মানুষেরা ছুটে আসছেন সিলেটে। একে তো সৌন্দর্য উপভোগ, অন্যদিকে আছে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখার সুযোগ। কারণ, সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। পর্যটকরা তাই ‘রথ দেখা আর কলা বেচা’ একইসাথে করার সুযোগ পাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ইতিমধ্যেই সিলেটে বিপুল সংখ্যক পর্যটকের উপস্থিতি রয়েছে। আরও অনেকেই আসার পথে রয়েছেন। আসার আগে তারা হোটেল, মোটেলে কক্ষ ভাড়া করছেন। ফলে সিলেটের আবাসিক হোটেল, মোটেল, রেস্টহাউসগুলোতে এখন ব্যাপক ব্যস্ততা।

সিলেট নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজারে অবস্থান হোটেল গোল্ডেন সিটির। এই হোটেলের ব্যবস্থাপক মলয় দত্ত মিষ্ঠু বলেন, ‘হোটেলের বেশিরভাগ কক্ষই বুধবার থেকে বুকড। দেশের নানা প্রান্ত থেকে বিপুল সংখ্যক মানুষ আসছেন সিলেটে।’

সিলেটের হোটেল ও গেস্টহাউস মালিক সমিতির সাবেক সভাপতি সুমাত নূরী জুয়েল বলেন, ‘একদিকে লম্বা ছুটি, অন্যদিকে চলছে এশিয়া কাপ। সিলেট তাই পর্যটকে ভরপুর।’

নগরীর নাইওরপুলস্থ ফরচুন গার্ডেন জুয়েলের মালিকানাধীন হোটেল। তিনি জানান, হোটেলের প্রায় সব কক্ষই বুকড করেছেন পর্যটকেরা।

পর্যটন সংশ্লিষ্টরা জানান, সিলেট প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। এখানে বিছানাকান্দি, লালাখাল, পাংথুমাই, জাফলং, লোভাছড়া, শ্রীপুর, সাদাপাথরসহ বেশ কিছু পর্যটনকেন্দ্র রয়েছে। এ ছাড়া এখানে আছে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার। ফলে সাধারণ মানুষ কিংবা ভ্রমণপিপাসু সবাইকেই টানে সিলেট।

এদিকে, পর্যটকদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার সাদাত বলেন, আগামী কয়েক দিনের ছুটিতে সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের সমাগম বৃদ্ধির সম্ভাবনা আছে। পর্যটনকেন্দ্রগুলো নির্বিঘ্ন রাখতে উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহযোগিতা চাওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর