৬ ডিসেম্বর, ২০২২ ১৮:৫৬

প্রধানমন্ত্রীর উপহারের ঘর লাখ টাকায় বিক্রি!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রধানমন্ত্রীর উপহারের ঘর লাখ টাকায় বিক্রি!

মুজিববর্ষ উপলক্ষে সিলেটের জৈন্তাপুরে ভূমিহীন, গৃহহীনদের জন্য দেয়া একটি ঘর বিক্রির অভিযোগ ওঠেছে। লাখ টাকায় এরকম একটি ঘর বিক্রি করে দিয়েছেন শিরিন আক্তার নামে এক নারী। আনরেজিস্ট্রার্ড দলিল করে তিনি তাজুল ইসলাম মনু নামে এক ব্যক্তির কাছে তিনি ঘরটি বিক্রি করে দেন। 

শিরিন জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের নিজপাট মজুমদারপাড়া গ্রামের আবদুল মালেকের মেয়ে। 

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন হিসেবে শিরিন আক্তার নিজপাট ইউনিয়নের গুয়াবাড়ি মৌজায় ২ শতক ভূমির উপর একটি ঘর পান। গেল বছরের ১৯ জুন তিনি ঘরটি প্রশাসনের কাছ থেকে বুঝে পান। এরপর তিনি নিজেকে ওই ঘরের মালিক দাবি করে গত ৩০ সেপ্টেম্বর তাজুল ইসলাম মনু নামে স্থানীয় এক ব্যক্তির কাছে ঘরটি এক লাখ টাকায় বিক্রি করে দেন। আনরেজিস্ট্রার্ড দলিলে তিনি ১৯ বছর ধরে ওই জায়গার মালিক বলে দাবি করেন। টাকা দেওয়ার পর জায়গা ও ঘরের মালিক সরকার এটা বুঝতে পেরে টাকা ফেরত চান। তখন শিরিন আক্তার টাকা দিতে অস্বীকৃতি জানান। 

এ ব্যাপারে জানতে শিরিন আক্তারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ প্রসঙ্গে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম বলেন, ‘ঘটনার খবর পেয়ে তদন্তের জন্য লোক পাঠানো হয়েছে। সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ নেয়া হবে। ঘর বিক্রয়ের সাথে যারা জড়িত থাকবেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর