২৩ মে, ২০২৩ ২২:০৭

সিসিক নির্বাচন, ১১ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিসিক নির্বাচন, ১১ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে উপলক্ষে মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবার। শেষ দিনে উৎসবমূখর পরিবেশে মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়র পদে মোট ১১ জন এবং সাধারণ ওয়ার্ডে ২৮৭ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৮৯ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। 

এর আগে গত ২৭ এপ্রিল থেকে সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেন সম্ভাব্য প্রার্থীরা। ২৭ দিনে মেয়র পদে মোট ১১ জন এবং সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৫৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। শেষদিন পর্যন্ত ৮০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেননি।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন ১১ জন। এর মধ্যে দলীয় প্রতীকের প্রার্থী ৪ জন। তারা হলেন- মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (আওয়ামী লীগ), নজরুল ইসলাম বাবুল (জাতীয় পার্টি), হাফিজ মাওলানা মাহমুদুুল হাসান (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও মো. জহিরুল আলম (জাকের পার্টি)। এর মধ্যে জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল গত সোমবার এবং বাকিরা মঙ্গলবার মনোনয়নপত্র দাখিল করেন। 
এছাড়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন- মোহাম্মদ আবদুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান, সামছুন নুর তালুকদার, মো. ছালাহ উদ্দিন রিমন, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মো. শাহজাহান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১ জুন।
 
বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর