৩১ মে, ২০২৩ ২২:০৯

ইসির শোকজ পেয়ে নিরব বাবুল, প্রচারণায় আনোয়ার-মাহমুদুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ইসির শোকজ পেয়ে নিরব বাবুল, প্রচারণায় আনোয়ার-মাহমুদুল

আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই প্রচারণার অভিযোগে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে শোকজ করেছিল নির্বাচন কমিশন। শোকজ পাওয়ার পর প্রচারণা বন্ধ করে দিয়েছেন বাবুল। তবে নিয়মিত প্রচারণা চালিয়ে যাচ্ছেন আনোয়ারুজ্জামান চৌধুরী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। 

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে আগামী শুক্রবার (২ জুন)। প্রতীক বরাদ্দের আগে সবধরণের প্রচারণা নিষিদ্ধ হলেও মনোনয়ন জমা দেওয়ার আগ থেকেই আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান প্রচারণা চালিয়ে আসছিলেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত তারা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছিলেন। এমতাবস্থায় গত মঙ্গলবার আনোয়ারুজ্জামান চৌধুরী ও নজরুল ইসলাম বাবুলকে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণার অভিযোগে শোকজ করে নির্বাচন কমিশন। 

বুধবার বিকেলে বাবুল শোকজের জবাব দিতে নির্বাচন অফিসে যান। 

নজরুল ইসলাম বাবুল জানান, নির্বাচন কমিশনের শোকজের জবাব দিতে তিনি আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে গিয়েছিলেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা বাহিরে থাকায় তার সাথে দেখা হয়নি। 

নির্বাচন কমিশনের শোকজের পর তিনি কোন ধরণের প্রচারণা চালাননি দাবি করে নজরুল ইসলাম বাবুল বলেন, তিনি প্রচারণা না চালালেও তার প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী নিয়মিত প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সিলেটের ইমামদের নিয়ে মতবিনিময় করে তাদেরকে খামে ভরে টাকা দেওয়ারও অভিযোগ করেন তিনি। 

বাবুল বলেন, এভাবে চললে নির্বাচনী পরিবেশ বিঘ্নিত হবে। লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে না। নির্বাচন কমিশনের উচিত সবার জন্য সমান আচরণ করা। 

এদিকে, বাবুল প্রচারণা বন্ধ রাখলেও বুধবার দিনভর প্রচারণা চালিয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী ও হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। বুধবার দুপুরে ১৪ দলের নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় করেছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। নগরীর একটি হোটেলের হলরুমে আয়োজিত এই সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। 

আনোয়ারুজ্জামান চৌধুরী ছাড়াও ওই সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগরের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ, সাধারণ সম্পাদক কেএ কিবরিয়া চৌধুরী, মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সিকন্দর আলীসহ ১৪ দলের নেতাকর্মীরা। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আওয়ামী লীগ সবসময় মুক্তিযুদ্ধের পক্ষের দলগুলোর ঐক্যকে গুরুত্ব দেয়। সিলেটে আওয়ামী লীগ অতীতের যেকোন সময়ের তুলানায় এখন আরো বেশি ঐক্যবদ্ধ। আমরা মনে করি ১৪ দলের সমর্থন আমাদের ঐক্যকে আরো সুদৃঢ় করবে।
সভায় ১৪ দলের পক্ষ থেকে আনোয়ারুজ্জামান চৌধুরীকে সমর্থন দেওয়া হয়।

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান বুধবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত নগরীর ৩২ ও ৩৫ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর