শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০১৯ ১৭:০৪

মাদ্রাসা শিক্ষার্থীর লাশ উদ্ধার; সুষ্ঠু তদন্তের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

মাদ্রাসা শিক্ষার্থীর লাশ উদ্ধার; সুষ্ঠু তদন্তের দাবি

চট্টগ্রামে মাদ্রাসা শিক্ষার্থী হাবিবুর রহমান (১১) খুনের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের দাবি করেছে ‘ওমর ফারুক আল ইসলামীয়া মাদ্রাসা’ কর্তৃপক্ষ। সোমবার সকালে নগরীর খুলশী থানাধীন সেগুনবাগান তালিমুল কোরআন মাদ্রাসায় সংবাদ সম্মেলন করে এ দাবি করেন ওয়াজেদিয়া ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসার নতুন পরিচালক হাফেজ মুহাম্মদ তৈয়ব।

সংবাদ সম্মেলনে হাফেজ তৈয়ব বলেন, মাদ্রাসা শিক্ষার্থী কার হাতে খুন হয়েছে তা আমরা নিশ্চিত নই। আমরা চাই এ ঘটনার সুষ্ঠু তদন্ত হোক। আসল খুনিদের বের করে বিচারের আওতায় আনা হোক। এ খুনের সাথে মাদ্রার শিক্ষক জড়িত থাকলেও তাদের গ্রেফতারপূর্বক শাস্তি নিশ্চিত করা হোক। তবে নিরিহ কেউ যাতে হয়রানীতে না পরে সেদিকে নজর রাখতে হবে।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়- হাবিবুর রহমান খুন হওয়ার পর এ মাদ্রাসার পরিচালনা পর্ষদের পরিবর্তন এসেছে। এখন থেকে চিটাগাং প্রাইভেট মাদ্রাসার এসোশিয়েশনের সভাপতি হাফেজ মুহাম্মদ তৈয়ব এ মাদ্রাসা পরিচালনা করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাওলানা মনজুর হালিম বোখারী, মাওলানা মীর ইদ্রিস, হাফেজ মোহাম্মদ এনাম, হাফেজ মোহাম্মদ জাকারিয়া এবং মাওলানা মো. মহিউদ্দিন প্রমুখ।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল রাতে নগরীর অক্সিজেন এলাকার ওয়াজেদিয়া ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা থেকে হাবিবুর রহমানের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিক্ষুব্ধ এলাকাবাসী ওই মাদরাসায় তালা লাগিয়ে দেয়। এ ঘটনায় পাঁচ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য