শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ২২:০৮

পরিবহন সেক্টরে হয়রানি বন্ধে চসিক মেয়রের সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

পরিবহন সেক্টরে হয়রানি বন্ধে চসিক মেয়রের সহযোগিতা কামনা

চট্টগ্রাম সিটি কর্পোরেরশের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। রবিবার দুপুরে চসিকের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতৃবৃন্দ গণপরিবহন, পণ্য পরিবহনে প্রশাসন, পুলিশ, বিআরটিএ’র হয়রানি বন্ধ এবং স্থানে স্থানে চাঁদাবাজদের উৎপাত, দুর্বৃত্তায়নের অভিযোগ করেন। পরিবহনে এ সব হয়রানি বন্ধে চসিক মেয়রের সহযোগিতা কামনা করেন। নেতৃবৃন্দ বলেন, ‘পরিবহন সেক্টরের এই হায়রানির বিরুদ্ধে মালিক, শ্রমিকরা আজ ঐক্যবদ্ধ। তাদের পিঠ দেওয়ালে ঢেকে গেছে। তাই বৃহত্তর চট্টগ্রামের পরিবহন সেক্টরের জড়িত ব্যক্তিরা অতি শীঘ্রই অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিতে পারে।’

এ সময় মেয়র বলেন, ‘উন্নয়নের প্রবেশদ্বার চট্টগ্রাম। পরিবহনের সঙ্গে বিভাজন সৃষ্টি, পরিবহন মালিক শ্রমিকদের হয়রানি করে সরকারের চলমান উন্নয়ন প্রক্রিয়া ব্যাহত কোনোভাবে কারো কাম্য হতে পারে না। দেশের উন্নয়ন যারা চায় না, এমন কারো প্ররোচণায়, উস্কানিতে যাতে উন্নয়ন ব্যাহত না হয় সেই জন্য আমাদের সকলকেই সজাগ দৃষ্টি রাখতে হবে।’

তিনি আরো বলেন, বাংলাদেশের রাজনীতিতে আলোচিত বিষয় হচ্ছে অস্থিতিশীলতা। এই অস্থিতিশীলতা রাজনৈতিক পরিস্থিতি দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা নষ্ট করে। উৎপাদন ব্যাহত হয়। এমনকি আন্তর্জাতিক অঙ্গনে দেশ সম্পর্কে নেতিবাচক বার্তা যায়। এই অশুভ তৎপরতা বন্ধে সর্বাত্নক সহযোগিতা থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, ভারপ্রাপ্ত মহাসচিব গোলাম রসুল বাবুল, সহসভাপতি মো. ইউনুচ কোম্পানী, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, হাবিবুর রহমান চৌধুরী, মোহাম্মদ কলিম উল্লাহ, অহিদুল নুর কাদেরী, শহিদুল ইসলাম, মনছুর রহমান প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর