শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ১৭:৪৩

চট্টগ্রামে কর আইনজীবীদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে কর আইনজীবীদের সংবাদ সম্মেলন

বাজেটে আয়কর আইনজীবীদের রেজিষ্ট্রার্ড ট্যাক্সেস বার এসোসিয়েশনের সদস্য হওয়া বাধ্যবাধকতা বিলোপের প্রস্তাবের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম কর আইনজীবী সমিতি। সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি জামাল উদ্দিন বলেন, বাজেটের প্রস্তবনা বাস্তবায়ন হলে আয়কর অঙ্গনে অবৈধ প্রতিনিধিত্বে দৌড়াত্ব বৃদ্ধি পাবে। এ জটিল আইন পেশা পরিচালনার জন্য যেখানে জাতীয় রাজস্ব বোর্ড ন্যূনতম স্নাতক ডিগ্রীধারী ব্যক্তিকে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহনের মাধ্যমে সনদ প্রদান করে থাকেন সেক্ষেত্রে উল্লেখিত প্রোভাইসো বিলোপের প্রস্তাব যে কোন ব্যক্তি কর মামলায় প্রতিনিধিত্ব করার প্রবণতা বৃদ্ধি পাবে।

তিনি বলেন, অবৈধ প্রতিনিধিত্বের ফলে সরকার কাঙ্খিত রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে। প্রতিনিধিত্বের কোন প্রকার জবাবদিহি থাকবে না। ফলে করাঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। এ ধরণের পদক্ষেপ গ্রহনের ফলে জাতীয় রাজস্ব আদায় বিঘ্নিত হবে। ফলে সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ব্যাহত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জাহাংগীর আলম সমিতির সাবেক সভাপতি এস. জোহা চৌধুরী, বদিউজ্জামান, মোহাম্মদ আখতার উদ্দিন, আবদুল ওয়াহাব প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর