Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ১৯:৩০

সীতাকুণ্ডে ভুয়া সাংবাদিক আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সীতাকুণ্ডে ভুয়া সাংবাদিক আটক

চট্টগ্রামে ভারতের তারা টিভির প্রতিনিধি পরিচয় দিয়ে নানা অনিয়ম কাজ করার সময় হাতেনাথে এক ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। জেলার সীতাকুণ্ড উপজেলা পরিষদ অফিসে দাপট দেখাতে গিয়ে ধরা পড়েন এই ভুয়া সাংবাদিক নেয়ামুল হোসেন লিটন। পরে তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাওয়া হলে সাংবাদিক নয় বলে স্বীকার করেন ভুয়া সাংবাদিক লিটন। লিটন সীতাকুন্ডের ভাটিয়ারী এলাকার বাসিন্দা।

জানা গেছে, সীতাকুন্ড উপজেলা পরিষদ মিলনায়তনে তথ্য অধিকার আইন বিষয়ে আয়োজিত এক সভায় তারা টিভির লোগো সম্বলিত বুম নিয়ে অনুষ্ঠানে প্রবেশ করেন নেয়ামুল হোসেন লিটন। পরে সে নিজেই আরেকটি ক্যামেরা দিয়ে ভিডিও করতে শুরু করে এবং বারবার মঞ্চে উঠে কর্মকর্তাদের বিব্রত করতে থাকে। 

এসময় সাংবাদিক পরিচয় দানকারী অপরিচিত এই ব্যক্তিকে দেখে স্থানীয় সাংবাদিকরা তার পরিচয় জানতে চাইলে সে জানায় তার নাম নেয়ামুল হোসেন লিটন, বাড়ি সীতাকুন্ডের ভাটিয়ারীতে। নিজেকে ভারতের তারা টিভি নিউজের চট্টগ্রামের স্পেশাল প্রতিনিধি ও দৈনিক ভোরের আকাশ পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে পরিচয় দেয় সে। কিন্তু তার কথাবার্তা সন্দেহ হলে তাকে আটক করা হয়। স্থানীয় সাংবাদিকরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায়ের হস্তক্ষেপ কামনা করেন। নিজেকে ভুয়া সাংবাদিক হিসেবে ইউএনও’র কাছে স্বীকার করে ভবিষ্যতে কখনো সাংবাদিক পরিচয় দেবে না মর্মে মুচলেকা দিয়ে ছাড়া পায় নেয়ামুল হোসেন লিটন।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, লিটন নামের ওই ব্যক্তি নিজেকে ভারতের তারা টিভির সাংবাদিক পরিচয় দিলেও প্রকৃতপক্ষে সে একটি অনুমোদনহীন অনলাইনের সাথে যুক্ত। তারা টিভির সাথে যোগাযোগ করেও বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আর কখনো সাংবাদিক পরিচয় দেবে না মর্মে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য