৩ আগস্ট, ২০১৯ ২১:২২

চট্টগ্রামের কোরবানির পশুর হাটগুলো ড্রোন ক্যামেরায় নিয়ন্ত্রণ হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের কোরবানির পশুর হাটগুলো ড্রোন ক্যামেরায় নিয়ন্ত্রণ হবে

কোরবানি উপলক্ষে চট্টগ্রাম নগরের প্রতিটি পশুর হাট ড্রোন ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান। এছাড়া কোরবানির পশুবাহী ট্রাক তল্লাশির আওতামুক্ত থাকবে বলেও জানান তিনি।

শনিবার দুপুরে দামপাড়া পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় এসব কথা বলেন তিনি।

সিএমপি কমিশনার বলেন, ঈদকে ঘিরে নগরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রত্যেকটি হাটে থাকবে পুলিশের কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার। জাল নোট শনাক্তকরণের মেশিন বসানোর পাশাপাশি মানি এস্কর্ট সুবিধাও থাকবে।

তিনি আরও বলেন, প্রতিবার কোরবানির পশুবাহী ট্রাক থেকে চাঁদাবাজির অভিযোগ আসে। এ জন্য এবার কোনো পশুবাহী ট্রাক পুলিশ চেকিং করবে না। পশুবাহী ট্রাক যেখানে যেতে চায়, তাকে সেখানে যেতে দেওয়া হবে। কোনো অবস্থায় বাধা দেওয়া যাবে না। যে কোনো সংস্থার চাঁদাবাজি থেকে পশুবাহী ট্রাককে রক্ষা করা হবে। পশুর হাটে অপ্রীতিকর ঘটনা এড়াতে ড্রোন ক্যামেরা দিয়ে পুরো হাট নিয়ন্ত্রণ করা হবে।

ঈদ উপলক্ষে ছিনতাইকারী ও মলমপার্টির দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে জানিয়ে সিএমপি কমিশনার বলেন, ছিনতাইকারী ও মলমপার্টির দিকে বিশেষ নজর রয়েছে। যারা জামিনে মুক্ত তাদেরকেও নজরে রাখা হয়েছে।

কয়েকটি জায়গায় সড়কের পাশে সিটি করপোরেশন পশুর হাট বসানোর অনুমতি দেওয়াকে দুঃখজনক মন্তব্য করে মো. মাহবুবর রহমান বলেন, আমাদের প্রস্তাব ছিল যানজট রোধে কোনো অবস্থায় সড়কের পাশে পশুর হাট যেন না থাকে। কিন্তু কয়েক জায়গায় সিটি করপোরেশন সড়কের পাশে হাট বসানোর অনুমতি দিয়েছে। এটি দুঃখজনক।  

সভায় সিএমপির বিভিন্ন স্তরের কর্মকর্তা এবং গোয়েন্দা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর