Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৫৫

ব্যাগ থেকেই শিশুর কান্নার আওয়াজ

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম:

ব্যাগ থেকেই শিশুর কান্নার আওয়াজ

চট্টগ্রাম সার্কিট হাউসের সীমানা প্রাচীর ঘেরা ফুটপাতের একটি ব্যাগ থেকেই আসল এক শিশুর কান্নার আওয়াজ। পথশিশুর মুখে এ কথা শুনে বিস্মিত হলেন পুলিশের এএসআই হামিদুল ইসলাম। তিনি গিয়ে উদ্ধার করলেন। নিয়ে গেলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে। 

সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। বর্তমানে শিশুটি চমেক হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগে চিকিৎসাধীন। শিশু স্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে প্রয়োজনীয় সেবা দিয়েছেন বলে জানা যায়।  

এএসআই হামিদুল ইসলাম বলেন, ‘আমরা চারজন সার্কিট হাউজ এলাকায় দায়িত্বরত ছিলাম। এমন সময় এক পথশিশু দৌঁড়ে খবর দিল যে, একটি ব্যাগের ভেতর শিশুর কান্নার আওয়াজ শুনা যাচ্ছে। আমরা সার্কিট হাউসের সীমানা প্রাচীরের ভেতরে একটি চটের ব্যাগে শিশুটিকে কান্না করা অবস্থায় উদ্ধার করি। পরে তাকে চমেক হাসপাতালে ভর্তি করাই।’

চমেক হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান ডা. প্রণব কুমার চৌধুরী বলেন, ‘শিশুস্বাস্থ্য বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা শিশুটিকে প্রাথমিক জরুরি চিকিৎসা দিয়েছেন। ধারণা করছি, প্রায় আধ ঘণ্টার মতো শিশুটি ব্যাগের মধ্যে বন্দী ছিল। তাই শিশুটি কান্নাকাটি করছিল বলে মনে হচ্ছে। তবে এখন তার সুস্থতায় প্রয়োজনীয় সব চিকিৎসা দেওয়া হয়েছে। বিষয়টি চমেক হাসপাতালের প্রশাসনকে অবহিত করা হয়েছে।’  

প্রসঙ্গত, গত ২০ আগস্ট নগরের বাদামতল মোড় থেকে কর্তব্যরত পুলিশ কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করেন। বর্তমানে শিশুটি চমেক হাসপাতালের নবজাতক বিভাগে চিকিৎসাধীন আছে। নবজাতকের তত্ত্বাবধান করছে চমেক হাসপাতালের রোগী কল্যাণ সমিতি।   

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য