শিরোনাম
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৯ ০০:৫৬

খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: আমীর খসরু

চট্টগ্রাম উওর জেলা কৃষকদলের সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিশ্বের গণতান্ত্রিক নেতাদেরকে যেভাবে মুক্ত করেছে, বেগম খালেদা জিয়াকেও সেভাবে মুক্ত করতে হবে। গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্রের নেতা খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। 

তিনি শনিবার সন্ধ্যায় নগরীর কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে জাতীয়তাবাদী কৃষকদল চট্টগ্রাম উওর জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিএনপির এই নেতা আরো বলেন, মানুষ এখন বিয়ে বাড়িতে উপহার নিয়ে যায় না। উপহার হিসেবে পিয়াজ নিয়ে যাচ্ছে। চট্টগ্রামে কৃষকদলের উদ্যোগে পিয়াজের উপর একটা সেমিনার আয়োজন করতে হবে। ৩০ টাকার পিয়াজ আড়াইশ টাকা কিভাবে হতে পারে এটার ইতিহাস মানুষকে জানাতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে কৃষকদল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন বলেন, দেশে যে অবস্থা চলছে তাতে কেউ শান্তিতে নেই। বর্তমানে কৃষক তাদের উৎপাদিত ফসলের মূল্য না পেয়ে আগুন দিচ্ছে। সাম্প্রতিক বন্যায় সরকার কৃষকদের পাশে ছিল না। শহীদ জিয়া কৃষক দল গঠন করেছিলেন মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, যারা বলছেন পিয়াজ ছাড়া রান্না করা যায়, পিয়াজ না খেলে কি হয় অথচ তারা পিয়াজ খাওয়া বন্ধ করেনি। তারা জনগণের সমস্যা সমাধান না করে পিয়াজ না খাওয়ার যে পরামর্শ দিয়েছেন তা তামাশা ছাড়া আর কিছুই নয়।

কৃষকদল চট্টগ্রাম উওর জেলা শাখার সভাপতি ইসহাক কাদের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক আতিকুল ইসলাম লতিফির পরিচালনায় সম্মেলনের উদ্বোধন করেন কৃষক দল চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এম এ হালিম। অন্যদের মধ্যে ব্কতব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চাকসু ভিপি মো: নাজিম উদ্দীন, বিএনপির সাবেক সহসভাপতি আলহাজ্ব সালাহ উদ্দিন, কর্ণেল (অব:) আজিম উল্লাহ বাহার প্রমুখ।

সম্মেলনের ২য় অধিবেশনে অধ্যাপক আতিকুল ইসলাম লতিফিকে সভাপতি ও বদিউল আলম বদরুলকে সাধারণ সম্পাদক করে উত্তর জেলা কৃষকদলের কমিটি ঘোষণা করা হয়। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য