১৭ জানুয়ারি, ২০২০ ১৮:০৩

টার্মিনাল ও কর্ণফুলী চ্যানেল পরিদর্শনে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

টার্মিনাল ও কর্ণফুলী চ্যানেল পরিদর্শনে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটি

নির্মাণাধীন পতেঙ্গা কনটেইনার টার্মিনাল, এনসিটি, সিসিটি ও কর্ণফুলী চ্যানেল পরিদর্শন করেছেন নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা। আজ শুক্রবার বিকেলে একটি পাইলট ভ্যাসেল করে কমিটির সদস্যরা বোট ক্লাব থেকে পরিদর্শন কার্যক্রম শুরু করেন।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম ছাড়াও পরিদর্শন টিমে রয়েছেন সদস্য রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, এম আবদুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, এসএম শাহজাদা, নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আব্দুছ ছাত্তার, উপসচিব বেগম মালেকা পারভীন, ড. দয়াল চাঁদ মণ্ডল, জাতীয় সংসদ সচিবালয়ের উপ পরিচালক আবদুল জব্বার, সিনিয়র সহকারী সচিব এসএম আমিনুল ইসলাম।

পরিদর্শন শেষে মেজর (অব.) রফিকুল ইসলাম বলেন, চট্টগ্রাম বন্দরকে রক্ষা করতে হলে কর্ণফুলী নদীকে দখল-দূষণ থেকে বাঁচাতে হবে, এর কোনও বিকল্প নেই। কর্ণফুলী নদী ড্রেজিংয়ের পাশাপাশি দূষণ রোধ ও অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। চট্টগ্রাম বন্দরের প্রবৃদ্ধি মোকাবিলায় বে-টার্মিনাল প্রকল্প দ্রুত বাস্তবায়নে ফার্স্ট ট্রেকে আনতে দ্রুত প্রধানমন্ত্রী উদ্যোগ নেবেন বলেও জানান তিনি।

এদিকে, বোট ক্লাব থেকে পরিদর্শন শুরু করে শাহ আমানত সেতু পর্যন্ত যান কমিটির সদস্যরা। এ সময় বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন মহিদুল হাসান চৌধুরী, হারবার মেরিন কমডোর শফিউল বারী, চিফ হাইড্রোগ্রাফার কমান্ডার এম আরিফুর রহমান, বন্দরের সচিব মো. ওমর ফারুক, ডেপুটি ম্যানেজার (এস্টেট) জিল্লুর রহমান, উপসচিব আজিজুল মওলাও উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ-ফারুক তাহের

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর