শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২০:১৭
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২৫

চসিক নির্বাচন

দলীয় মেয়র প্রার্থীকে বিজয়ী করতে আওয়ামী লীগে নজিরবিহীন ঐক্য

ফারুক তাহের, চট্টগ্রাম:

দলীয় মেয়র প্রার্থীকে বিজয়ী করতে আওয়ামী লীগে নজিরবিহীন ঐক্য

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করতে আওয়ামী লীগের তৃণমূল থেকে শীর্ষ নেতারা নজিরবিহীন ঐক্য স্থাপন করেছেন। আর এই ঐক্যবদ্ধ পরিবেশ তৈরিতে একদিকে ভূমিকা রেখে যাচ্ছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং অন্যদিকে রয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

ইতিমধ্যে দলীয় কোন্দল নিরসনসহ দলের নেতা-কর্মীদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন নির্বাচনে আওয়ামী লীগের প্রধান সমন্বয়কারী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তার নেতৃত্বে চট্টগ্রামের শীর্ষ নেতারা রবিবার ‘রুদ্ধদ্বার’ বৈঠকও করেছেন। এর আগে কখনও কোনো সিটি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে এতো ঐক্যবদ্ধ পরিবেশ হয়নি বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, দলীয় মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীকে নির্বাচনে বিজয়ী করতে চট্টগ্রামের শীর্ষ নেতারা একমত হয়েছেন। নির্বাচনকে সামনে রেখে সোমবার বিকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে আসন্ন সিটি নির্বাচনে দলীয় প্রার্থির বিজয় নিশ্চিত করতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা গেছে। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বর্ধিত সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। সভায় মহানগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সকল সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রধান সমন্বয়কারী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এদিকে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে ঐক্যমত গড়ে তোলা প্রসঙ্গে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, রেজাউল করিম চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী, তাকে যেকোনো মূল্যে জিতিয়ে আনতে হবে। 

আ জ ম নাছির উদ্দীন বলেন, রেজাউল ভাইকে প্রধানমন্ত্রী মনোনয়ন দিয়েছেন। তিনি আমাদের দলীয় প্রার্থী। তাকে জয়ী করে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মেয়র পদটি উপহার দিতে হবে। 

এদিকে তৃণমূলকে ঐক্যবদ্ধ করার জন্য কাউন্সিলর পদে যাদের দলগতভাবে মনোনয়ন দেয়া হয়েছে এবং যারা মনোনয়ন বঞ্চিত হয়েছেন, বিরোধিতা ঠেকাতে তাদের ডেকেও নির্বাচনের প্রধান সমন্বয়কারী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মতবিনিময় করবেন বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য