শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২০ ০০:৩৪
আপডেট : ২৬ মে, ২০২০ ১১:৩৬

হাসপাতালে গান-আড্ডায় মেতে করোনা রোগীদের ঈদ উদযাপন

অনলাইন ডেস্ক

হাসপাতালে গান-আড্ডায় মেতে করোনা রোগীদের ঈদ উদযাপন

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণে প্রাণহানী কমাতে দিন-রাত লড়ছেন সারাবিশ্বের প্রতিটি দেশের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। বাংলাদেশেও একই চিত্র।

পরিবার ছেড়ে হাসপাতালে করোনা রোগীদের সঙ্গে দীর্ঘ আড়াই মাস ধরে একই সঙ্গে থেকে সুখ-দুঃখের মিতালি গড়ে তুলেছেন তারা। ঈদের দিনেও দেখা মিলছে না পরিবার বা আত্মীয়-স্বজনের সাথে। আবার অসুস্থ করোনা রোগীরাও পরিবার থেকে দূরে। 

তাইতো চট্টগ্রামের একমাত্র ফ্রিল্ড হাসপাতালে চিকিৎসারত করোনা রোগীদের সঙ্গে তাই ভিন্ন আঙ্গিকে ঈদ উদযাপন করেছেন এখানকার স্বাস্থ্যকর্মীরা। এদিন রোগীদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে। মনোবল চাঙ্গা করতে রোগী-চিকিৎসক সবাই মিলে মেতেছিলেন গান আর আড্ডায়।

হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী জানান, দিনের শুরুতে আমরা রোগীরা একসঙ্গে ঈদের নামাজ আদায় করেছি হাসপাতালের ভেতরে। পরে ঈদের আনন্দ ভাগাভাগি করতে সকলে মেতে উঠি গান আর আড্ডায়। এসময় আমাদের সঙ্গে যোগ দেন স্বাস্থ্যকর্মীরাও।

তিনি আরও জানান, পরিবার ছেড়ে ঈদ পালন করতে হচ্ছে এবার। তারপরও নিজেদের মতো করে আনন্দে ঈদ উদযাপন করার চেষ্টা করছি।

ফিল্ড হাসপাতালের পরিচালক বিদ্যুৎ বড়ুয়া বলেন, রোগীদের সঙ্গে ঈদ উদযাপন করেছি। একটা সুন্দর সময় কাটানোর মধ্যদিয়ে রোগীদের মনবল চাঙ্গা রাখার চেষ্টা করেছি। রোগীরা যাতে মনে না করেন তারা পরিবারের বাইরে আছেন। আজ ঈদের দিনেও একজন রোগী হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর