শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ০৩:৫৮

উপজেলা পর্যায়ে রাউজানে সর্বপ্রথম ৫০ শয্যার আইসোলেশন সেন্টার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

উপজেলা পর্যায়ে রাউজানে সর্বপ্রথম ৫০ শয্যার আইসোলেশন সেন্টার উদ্বোধন

চট্টগ্রামের রাউজানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য উপজেলা পর্যায়ে সর্বপ্রথম ৫০ শয্যার আইসোলেশন সেন্টারের উদ্বোধন করা হয়েছে। 

বুধবার ১৫ জুলাই বিকালে উপজেলা সদরে অবস্থিত সুলতানপুর হাসপাতালে টেলি-কনফারেন্সের মাধ্যমে এই আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি।

চট্টগ্রামের রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাসপাতালের উদ্যোক্তা ও তরুণ সংগঠক ফারাজ করিম চৌধুরী, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর আলম দ্বীন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের রেজিস্ট্রার ডা. ফজল করিম বাবুল।

হাসপাতালের উদ্যোক্তা ও তরুণ সংগঠক ফারাজ করিম চৌধুরী বলেন, রাউজানসহ চট্টগ্রামের গরীব-অসহায় মানুষদের পাশে থাকার চেষ্টা করছি প্রতিনিয়ত। সেই ধারাবাহিকতায় নানা তৎপরতায় কাজও করে যাচ্ছি। বর্তমান করোনা পরিস্থিতিতে অসহায়দের সেবায় সরকারসহ অনেকেই এগিয়ে এসেছেন নানাভাবেই।

এই কার্যক্রমের অন্যতম সমন্বয়কারী রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, রাউজানের এই আইসোলেশন সেন্টারের কার্যক্রম শুরু হওয়ায় রাউজানের করোনা আক্রান্ত বা গরীব-অসহায়রা চিকিৎসাসেবা পেতে কষ্ট হবে না। স্থানীয় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় করোনাকালীন সময়ে রাউজানের প্রতিটি এলাকায় গরীব-অসহায়দের নানা ধরণের সহযোগিতা ছাড়াও প্রতিনিয়ত খোজঁ-খবর নেওয়া হচ্ছে বলেও জানান তিনি। একই কথা বললেন যুবনেতা ও ক্রীড়া সংগঠক সুমন দে।

এ সময় অন্যদের উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বপন চৌধুরী, কামরুল হাসান বাহাদুর, যুগ্ম সাধারণ সম্পাদক বশির উদ্দিন খান, রাউজান পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জানে আলম জনি, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, বি এম জসিম উদ্দিন হিরু, প্রিয়তোষ চৌধুরী, সৈয়দ আব্দুল জব্বার সোহেল, মুহাম্মদ বাবুল মিয়া, উপজেলা যুবলীগের সহ-সভাপতি সুমন দে, জাহাঙ্গীর আলম, কাউন্সিলর আজাদ হোসেন, পল্লী বিদ্যুত সমিতি-২ এর বোর্ড সভাপতি তসলিম উদ্দিন, সোশাল সার্ভিসেস ইউনিয়ন অব রাউজানের আহ্বায়ক মহিউদ্দিন ইমন, যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম, আহমেদ সৈয়্যদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুসা আলম খান চৌধুরী, সাবেক উত্তর জেলা ছাত্রলীগ নেতা দিপলু দে দীপু, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, দক্ষিণ রাউজান ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুহাম্মদ মেজবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক সালাউদ্দিন, ছাত্রলীগ নেতা আরমান সিকদার, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতী, আরফান গণি ফাহিম, অনিক ভট্টাচার্য ও মিজানুর রহমান প্রমুখ।

স্থানীয় সূত্রে জানা গেছে, করোনাকালীন এই দুঃসময়ে রাউজানকে নিয়ে সম্পূর্ণ ভিন্নভাবে ভাবলেন রাউজানের সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। করোনার ক্রান্তিলগ্নের শুরু থেকেই বিভিন্নভাবে মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন তিনি। উদ্যোগ নিয়েছেন একের পর এক। তার প্রশংসনীয় বিভিন্ন উদ্যোগের মধ্যে ছিল রাউজানে কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, বিভিন্ন এলাকায় ভ্যানগাড়ি করে বিনামূল্যে মাছ ও শাকসবজি সরবরাহ, পুরো রমজান মাসে চট্টগ্রামের প্রতিটি হাসপাতালে প্রতিদিন ২ হাজার ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মাঝে সেহেরির খাবার সরবরাহ।

এছাড়াও, হাতে হাতে পৌঁছে দিয়েছেন স্বাস্থ্য সামগ্রী। দায়িত্ব নিয়েছেন রাউজানে মৃত্যুবরণকারী করোনা রোগীদের দাফন ও অন্তেষ্টিক্রিয়ার। সবকটি উদ্যোগই ছিল মহৎ। প্রশংসা কুড়িয়েছেন সর্বমহলে। সর্বশেষ রাউজানে করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পরিপূর্ণ আইসোলেশন সেন্টারের কার্যক্রম শুরু হয়েছে বুধবার থেকেই।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর