শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ১৭:২৬
আপডেট : ২২ জানুয়ারি, ২০২১ ১৭:৩৩
প্রিন্ট করুন printer

কাউন্সিলর প্রার্থী স্বামী কারাগারে, ভোটের মাঠে স্ত্রী

অনলাইন ডেস্ক

কাউন্সিলর প্রার্থী স্বামী কারাগারে, ভোটের মাঠে স্ত্রী
পাঠানটুলী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদেরের পক্ষে এবার ভোটের মাঠে নেমেছেন তার স্ত্রী নুসরাত জাহান

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদেরের পক্ষে এবার ভোটের মাঠে নেমেছেন তার স্ত্রী নুসরাত জাহান। স্বামীর পক্ষে ভোট চেয়ে পাঠানটুলীতে এখন থেকে প্রচার-প্রচারণা করতে যাবেন ঘরে ঘরে।

দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে এবারের চসিক নির্বাচনে পাঠানটুলী ওয়ার্ডের কাউন্সিলর পদে ‘বিদ্রোহী প্রার্থী’ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন আব্দুল কাদের। গত ১২ জানুয়ারি পাঠানটুলী মগপুকুর পাড়ে দুই কাউন্সিলর প্রার্থীর সংঘর্ষে আজগর আলী বাবুল নামে একজনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার হয়ে সেদিন থেকেই কারাগারে আব্দুল কাদের।

সেই ঘটনার পর থেকে পাঠানটুলীই শুধুই নয়, পুরো চট্টগ্রামের নির্বাচনের হাওয়াও বদলে যায় অনেকটাই। ২০ জানুয়ারি পর্যন্ত একেবারেই বন্ধ ছিল কাদেরের নির্বাচনী প্রচার প্রচারণা। কাদেরের বন্ধ হয়ে থাকা প্রচারণা এগিয়ে নিতে শেষপর্যন্ত মাঠে নেমেছেন তার স্ত্রী নুসরাত জাহান।

২১ জানুয়ারি প্রথমদিনের মতো প্রচারে নামেন তিনি। শুরুর দিনেই বেশ কয়েকটি এলাকায় গণসংযোগ করেন। তখন ভোটাররাও স্বতঃস্ফূর্তভাবে নুসরাতকে গ্রহণ করে নেন।

স্বামীর পক্ষে নির্বাচনী প্রচারে নামার বিষয়ে নুসরাত বলেন, ‘আমার স্বামীকে নির্বাচন থেকে দূরে সরাতে ষড়যন্ত্রমূলকভাবে এই হত্যা মামলায় জড়ানো হয়েছে। এ ঘটনার সময় সে একটা বাসায় অবরুদ্ধ অবস্থায় ছিল।’

তিনি বলেন, ‘নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করাই ছিল তার অপরাধ। এলাকার ভোটাররা সকলেই এটা জানে। তার অনুপস্থিতিতে খালি মাঠে গোল দেওয়ার পরিকল্পনা করেছে একটা মহল। আমি সেই সুযোগ দিতে চাই না। আমার স্বামীর পক্ষে ভোটারদের উদ্ধুদ্ধ করতে মানুষের বাড়ি বাড়ি যাব।’

সূত্র: চট্টগ্রাম প্রতিদিন

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর