শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ২০:৫৩
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২১ ২১:০৫
প্রিন্ট করুন printer

গ্রহণযোগ্য ইঞ্জিনিয়ার দিয়ে ইভিএম পরীক্ষার দাবি ডা. শাহাদাতের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

গ্রহণযোগ্য ইঞ্জিনিয়ার দিয়ে ইভিএম পরীক্ষার দাবি ডা. শাহাদাতের
ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে যে সব ইভিএম মেশিন ব্যবহার করা হবে তা সর্বগ্রহণযোগ্য সফটওয়্যার ইঞ্জিনিয়ার দিয়ে কার্যকারিতা পরীক্ষার দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। 

শনিবার নগরীর ১১ নং দক্ষিণ কাট্টলী ও ১২ নং সরাইপাড়া ওর্য়াডে গণসংযোগ চলাকালে এ দাবি জানান।

ডা. শাহাদাত দাবি করে বলেন, ‘ইসির বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন রয়েছে। ইসি থেকে সরবরাহ করা ইভিএম মেশিনে ম্যাকানিজম করে ধানের শীষের ভোট অন্য প্রতীকে ট্রান্সফার করা হবে। তাই আমাদের দাবি নির্বাচনের আগে ইভিএম মেশিনের নিরপেক্ষ কার্যকারিতা পরীক্ষার জন্য সরকারিভাবে নয়, মেয়র প্রার্থীদের পছন্দের সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার দিয়ে ইভিএম মেশিন গুলো পরীক্ষা করা হোক।’

শনিবার দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের সাগরিকা মোড় থেকে গণসংযোগ শুরু করে কাজীর দীঘির পাড়, লোহার পুল, ছুদু চৌধুরীর বাড়ি, হালিশহর বাস স্টেশন, আই ব্লক, গরীবে নেওয়াজ স্কুলের সামনে এসে শেষ হয়। সরাইপাড়া ওয়ার্ডের ঈদগাহ কাঁচা রাস্তার মোড় থেকে শুরু করে ঝর্ণা পাড়া, বারোকোয়ার্টার, পাহাড়তলী বাজার, প্রাণ হরিদাস রোড, আশরাফ আলী রোড হয়ে লাকি হোটেলের সামনে এসে পথসভায় মিলিত হন। 

এসময় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুনুর রশিদ ভিপি, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস কে খোদা তোতন, সদস্য গাজী মো. সিরাজ উল্লাহ, মনজুর আলম চৌধুরী মনজু, শেখ নুরুল্লাহ বাহার প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর