শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৫৬
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে জরায়ুর ক্যান্সার স্ক্রিনিং সেন্টার ও জেসটোসিস কর্নার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে জরায়ুর ক্যান্সার স্ক্রিনিং সেন্টার ও জেসটোসিস কর্নার উদ্বোধন

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অবস এন্ড গাইনি বহির্বিভাগে জরায়ুর ক্যান্সার স্ক্রিনিং সেন্টার ও জেসটোসিস কর্নার চালু করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন। 

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর (ডা.) এএসএম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, ভাইস প্রিন্সিপাল প্রফেসর (ডা.) অসীম কুমার বড়ুয়া, অবস এন্ড গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সিরাজুন নুর রোজী, অধ্যাপক (ডা.) তাহেরা বেগম, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. একেএম আশরাফুল করিম, সহযোগী অধ্যাপক ডা. মোছা. সাবিনা ইয়াসমিন, ডা. আদিবা মালিক, ডা. শাহনাজ শারমিন, সহকারী অধ্যাপক ডা. ফারাহ নাজ মাবুদ (সিলভী), ডা. আকলিমা সুলতানা, ডা. সালমা আক্তার সিমু, আবাসিক সার্জন ডা. ফারজানা আহমেদ সুরভি প্রমুখ।

হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন বলেন, এখানে জরায়ুর ক্যান্সার নির্ণয়ের জন্য VIA, Paps Smear, Colposcopy পরীক্ষাসহ চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা চালু করা হয়েছে। আশা করি, গাইনী বিভাগে গুরুত্বপূর্ণ এই সেবা চালুর মাধ্যমে রোগীরা সেবা পাবেন। 

তিনি বলেন, এখানে বিশেষভাবে উল্লেখ করা যায় যে, প্রাথমিক পর্যায়ে যদি জরায়ুর ক্যান্সার রোগ নির্ণয় করা যায়, তাহলে চিকিৎসার মাধ্যমে রোগী ভাল হওয়ার সম্ভাবনা অনেক বেশি। এ ব্যাপারে মহিলাদের একটু সচেতনতার পরিচয় দিতে হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর