শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৭:৫৩
প্রিন্ট করুন printer

কারাগারে বন্দিকে নির্যাতন, জেল সুপারসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কারাগারে বন্দিকে নির্যাতন, জেল সুপারসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রূপম কান্তি নাথ নামে এক বন্দিকে নির্যাতনের অভিযোগে চার জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে জেল সুপার শফিকুল ইসলাম খান, জেলার রফিকুল ইসলামসহ চারজনকে আসামি করা হয়। 

আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন। আজ বৃহস্পতিবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী রূপম কান্তি দেবনাথের স্ত্রী ঝর্ণা রানী দেবনাথ।

বাদী পক্ষের আইনজীবী রাজিব দাশ বলেন, এজাহারভুক্ত আসামি রতন ভট্টাচার্যের সাথে রূপমের আর্থিক লেনদেনের সংক্রান্ত মামলা রয়েছে। ওই মামলায় রূপম কারাগারে রয়েছে। চলতি বছরের ২৪ ও ২৫ ফেব্রুয়ারি আসামিরা পরস্পর যোগসাজশে রূপমকে অন্যায়ভাবে বিচারাধীন মামলায় জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের জন্য এবং স্থায়ীভাবে মানসিক ভারসাম্যহীন করার জন্য শারীরিক নির্যাতন, বিষাক্ত নেশা জাতীয় দ্রব্য পুশ ও বৈদ্যুতিক শক দিয়ে নির্যাতন করেছেন।

পরে মামলার বাদি রূপম কান্তি নাথের উন্নত চিকিৎসার জন্য আদালতে আবেদন করেন মামলার বাদি। আদালত আবেদনটি মঞ্জুরও করেন। কিন্তু যথাসময়ে জামিননামা দাখিল না করায় জামিন বাতিল করা হয়। এসব ঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগীর স্ত্রী আদালতে চার জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শফিকুল ইসলাম খান বলেন, ‘কারাগারে কাউকে আটক করে নির্যাতনের সুযোগ নেই। বাদী যে অভিযোগ করেছে তা ভিত্তিহীন। আশা করছি তদন্তে সত্য ঘটনা বের হয়ে আসবে।’

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর