শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ২০:১৯
প্রিন্ট করুন printer

চসিক মেয়রের সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চসিক মেয়রের সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস নেথালি চুয়ার্ড এর সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। আজ রবিবার দুপুরে চসিক মেয়র দপ্তরে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। 

সাক্ষাতকালে মেয়র ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের মধ্যে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম প্রমুখ।

সাক্ষাতকালে মেয়র রাষ্ট্রদূতকে বলেন, চট্টগ্রামে অপার সম্ভাবনা আছে। বে-টার্মিনাল, মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর, মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, চট্টগ্রাম বন্দর সম্প্রসারণ, কর্ণফুলী ট্যানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, চট্টগ্রাম-কক্সবাজার  রেললাইন সম্প্রসারণ প্রকল্প এবং মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পাঞ্চল স্থাপনের মধ্যে দিয়ে বৃহত্তর চট্টগ্রামে শিল্পায়ন ও বহুমাত্রিক বিদেশি বিনিয়োগের উর্বর ভূমি হিসেবে পরিগণিত হয়ে আশা জাগাচ্ছে স্বর্ণালী আগামীর। এই অর্থনৈতিক সম্ভাবনার প্রেক্ষিতে চট্টগ্রাম শুধু আঞ্চলিক নয়, জাতীয় ও আন্তর্জাতিক বাণিজ্যিক জংশন হিসেবে বিবেচিত হচ্ছে।  

তিনি বলেন, বাংলাদেশ ও সুইজারল্যান্ড বন্ধুপ্রতীম রাষ্ট্র। চট্টগ্রাম নগরীর উন্নয়নে যেকোনো ধরনের সুযোগ সুবিধা পেতে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে জোরালো ভূমিকা রাখবে। স্বাধীনতা লাভের পর ১৯৭২ এর ১৩ মার্চ বাংলাদেশকে সুইজারল্যান্ডের স্বীকৃতির কথা শ্রদ্ধাভরে স্মরণ করি। আমরা এখন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছি। আশা করছি, আমাদের এই উৎসবে আপনাদেরও পাশে পাবো। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর