শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ২১:০৪
প্রিন্ট করুন printer

এক ঘণ্টার রুদ্ধশ্বাস জিম্মি

ব্যাংকে ‘বোমার’ ভয় দেখিয়ে টাকা দাবি, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ব্যাংকে ‘বোমার’ ভয় দেখিয়ে টাকা দাবি, যুবক গ্রেফতার

চট্টগ্রামের একটি বেসরকারি ব্যাংকের শাখায় প্রবেশ করে নিজের কাছে বোমা থাকার কথা জানান তারিকুল ইসলাম নামে এক যুবক। ওই শাখার কর্মকর্তা কর্মচারীসহ গ্রাহকদের জিম্মি করে ২০ লাখ দাবি করেন। 

ব্যাংকে ‘জিম্মি দশা’র খবর পেয়ে ওই শাখায় ছুটে যায় পুলিশ, সোয়াত, বোম্ব ডিসপোজল ইউনিটসহ বিভিন্ন সংস্থার সদস্যরা। এক ঘণ্টারও বেশি সময় সবাইকে জিম্মি করে রাখার পর সন্ধ্যায় ছয়টায় ওই যুবককের জিম্মি দশা থেকে মুক্ত করা হয় সবাইকে। 

এসময় গ্রেফতার করা হয় তারিকুল ইসলাম। তার কাছ থেকে একটি ‘বডি স্পে’ জব্দ করা হয়। বুধবার নগরীর ইপিজেড থানার বন্দরটিলা একটি বেসরকারি ব্যাংকে এ ঘটনা ঘটে।

বন্দর জোনের অতিরিক্ত উপ-কমিশনার অলক বিশ্বাস বলেন, ‘গ্রেফতার হওয়া যুবক তারিকুল বোমার মত বস্তু দেখিয়ে ব্যাংকের কর্মকর্তা কর্মচারী এবং গ্রাহকদের জিম্মি করে। এরপর ২০ লাখ টাকা দাবি করে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পর কখনো টাকা, কখনো চাকরি দিতে বলে ওই যুবক। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর এ ঘটনার মূল কারণ জানা যাবে।’

ব্যাংক কর্মকর্তারা জানান, তারিকুল ব্যাংকে প্রবেশ করে বোমা সদৃশ্য বস্তু দেখিয়ে সবাইকে জিম্মি করে রাখে। এরপর ২০ লাখ টাকা দাবি করে। ব্যাংকে জিম্মির খবরে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে স্থানীয়রাসহ পুলিশ পুরো ভবন ঘিরে রাখে। সিএমপির বোম্ব ডিসপোজলা ইউনিটসহ সোয়াত সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর