৪ মে, ২০২১ ২০:৫৬

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের সুবিধাবঞ্চিতরা পেল ঈদ পোশাক ও উপহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের সুবিধাবঞ্চিতরা পেল ঈদ পোশাক ও উপহার

চট্টগ্রাম শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে আশ্রিত সমাজের সুবিধাবঞ্চিত-বিপন্ন-ঝুঁকিতে থাকা পথ-শিশুদের হাতে দেয়া হল ঈদ পোশাক, উপহার সামগ্রী ও ধর্মীয় শিক্ষা সহায়ক উপকরণ। আজ মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত ইফতার মাহফিলপূর্ব অনুষ্ঠানে দুই শতাধিক শিশুদের এসব উপহার দেয়া হয়। 

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নে অবস্থিত কেন্দ্র মিলনায়তনে সীমিত পরিসরে উৎসবমুখর পরিবেশে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও   পুনর্বাসন কেন্দ্রের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং হাটহাজারী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমীন। 

কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতারের সভাপতিত্বে এবং আউটরিচ ওয়ার্কার বিপুল চন্দ্র পালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলাওয়াত করেন কেন্দ্রের বালিকা নিবাসী শিশু জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ১নং ফরহাদাবাদ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. আলী আকবর, ফরহাদাবাদ জামে মসজিদের ইমাম মো. সরোয়ার ফরহাদ।

প্রধান অতিথি মোহাম্মাদ রুহুল আমীন বলেন, শেখ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্রটি অবহেলিত ও বঞ্চিত শিশুদের নিরাপদ আঙিনায় পরিণত হয়েছে। আজ এমন সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ইফতার করা, তাদের হাতে কিছু উপহার তুলে দিতে পারাটা ভাগ্যই বলা যায়।   

কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক জেসমিন আকতার বলেন, বৈশ্বিক মহামারীর সংকটময় এই পরিস্থিতিতে সীমিত পরিসরে আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে কেন্দ্রে আশ্রয় পাওয়া সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোঁটাতে আমাদের আজকের এই ছোট্ট প্রয়াস।

তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে সমাজের ঝুঁকিতে থাকা, বিপন্ন, পথ-শিশুদের মূল স্রোতধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর