শিরোনাম
প্রকাশ : ৯ মে, ২০২১ ১৬:৫৯
প্রিন্ট করুন printer

রেল কর্মচারীদের দেড় কোটি টাকা আত্মসাৎ: হিসাব কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রেল কর্মচারীদের দেড় কোটি টাকা আত্মসাৎ: হিসাব কর্মকর্তা গ্রেফতার
ফয়সাল মাহমুদ
Google News

রেলওয়ে পূর্বাঞ্চলের জুনিয়র এক হিসাব কর্মকর্তাকে কর্মচারীদের বেতন জালিয়াতির মাধ্যমে দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তার নাম ফয়সাল মাহমুদ। এ ঘটনায় আরও কেউ কেউ যুক্ত রয়েছেন বলে গুঞ্জন চলছে রেল পাড়ায়।

আজ রবিবার দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার বিষয়টি নিশ্চিত করেছেন।

রেল সূত্রে জানা গেছে, ২০২০ সালের শুরু থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত কর্মচারীদের বেতন জালিয়াতির মাধ্যমে হাতিয়ে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নেন ফয়সাল। বিষয়টি নজরে আসলে গত শনিবার ডেপুটি ফিন্যান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান অর্থ ও হিসাব কর্মকর্তা কামরুন্নাহার বরাবর লিখিত অভিযোগ করেন। এরপর অভিযুক্ত ফয়সালকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ফয়সাল ৫০ লাখ টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএফএ (অর্থ) ফারজানা উম্মে খানম, ডিএফএ (বুকস অ্যান্ড অ্যাকাউন্টস) আব্দুল আওয়াল। কমিটির দুই সদস্যকে কারিগরি সহায়তা দিতে টেকনিক্যাল সাপোর্ট অফিসার আব্দুল আল আসিফও কমিটির সঙ্গে কাজ করবেন।   

প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার বলেন, ফয়সালের বিরুদ্ধে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যদের কারিগরি সহায়তা দিতে একজন টেকনিক্যাল সাপোর্ট অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে কমিটিকে। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর