শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২১ ২২:০৫
প্রিন্ট করুন printer

শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দের দাবিতে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দের দাবিতে স্মারকলিপি
Google News

২০২১-২০২২ অর্থবছরের শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দের দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগরের পক্ষ থেকে জেলা প্রশাসনের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়া হয়েছে। শুধু শিক্ষা খাতে বাজেটের ২৫ শতাংশ বরাদ্দ দাবিতে এ স্মারকলিপি প্রদান করা হয়। 

রবিবার সকাল ১১ টায় জেলা প্রশাসনের স্টাফ অফিসার ওমর ফারুকের হাতে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুর রায়হান চৌধুরী, অর্থ সম্পাদক হাফেজ মুহাম্মদ আফাজ উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ সাঈদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুহাম্মদ ইয়াকুব আলী শোয়েব, আইন বিষয়ক সম্পাদক মুহাম্মদ আমির হোসেন, সদস্য মুহাম্মদ আসিফুর রহমান, মুহাম্মদ মোবারক আলী, মুহাম্মদ সাকিব রেজা কাদেরী, মুহাম্মদ নাঈমুল হক, মুহাম্মদ ইকরাম রেজা, মুহাম্মদ খোরশেদ আলম মুন্না, মুহাম্মদ এহছানুল হক জিসান, মুহাম্মদ মিরাজুর রহমান, মুহাম্মদ আরিফুল ইসলাম ইরফান, মুহাম্মদ আমজাদ হোসেন, মুহাম্মদ কায়েস উদ্দিন প্রমুখ। 

স্মারকলিপিতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা শুধুমাত্র শিক্ষাখাতে বাজেটের ২৫ শতাংশ বরাদ্দের দাবি জানানোর পাশাপাশি নির্দিষ্ট কিছু বিষয়ে প্রস্তাবনা তুলে ধরেন। 

স্মারকলিপিতে বলা হয়, দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর বিরূপ প্রভাব পড়ছে। অনেকেই অনৈতিক কার্যকলাপে জড়িয়ে যাচ্ছে, অনেকেই  মাদক সেবনের মতো ভয়ংকর পথ বেছে নিচ্ছে, অনেকই অবসাদগ্রস্থ হয়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। বিভিন্ন এলাকায় উঠতি শিক্ষার্থীদের মাধ্যমে কিশোর গ্যাং গড়ে উঠছে, যা অভিভাবকসহ সমাজ ও রাষ্ট্রের জন্য সীমাহীন উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। দীর্ঘ অবসরে থাকার দরুণ শিক্ষার্থীরা ফ্রি ফায়ার ও পাবজি’র মতো এমনসব জীবন বিধ্বংসী গেমসে আসক্ত হয়ে পড়েছে যা তাদের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও প্রাতিষ্ঠানিক জীবনে মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলছে। এখান থেকে কোমলমতি শিক্ষার্থীদের উদ্ধার করার জন্য সরকারের কার্যকর পরিকল্পনা ও তা বাস্তবায়নে শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে।    

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর