শিরোনাম
প্রকাশ : ২১ জুন, ২০২১ ১৬:৫৫
আপডেট : ২১ জুন, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

হেফাজতের সাবেক নেতা নাছির উদ্দিন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হেফাজতের সাবেক নেতা নাছির উদ্দিন গ্রেফতার
নাছির উদ্দিন মুনির। সংগৃহীত ছবি
Google News

হাটহাজারীর নাশকতার ঘটনায় অন্যতম অভিযুক্ত হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনিরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে হাটহাজারী সদর থেকে নাছিরকে গ্রেফতার করে হাটহাজারী থানা পুলিশ। তার বিরুদ্ধে আল্লামা আহমদ শফী হত্যা মামলাসহ কয়েকটি নাশকতার মামলা রয়েছে। গ্রেফতার হওয়া নাছির বিএনপির অন্যতম জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, ‘সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে নাছির উদ্দিন মুনিরকে গ্রেফতার করা হয়। তাকে নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। নাশকতার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে।’

জানা যায়, হাটহাজারী থানা, ভূমি অফিসসহ হাটহাজারীতে দুই দিনব্যাপী তাণ্ডবের অন্যতম হোতা নাছির উদ্দিন মুনির। বিএনপির অন্যতম শরিক দলের এ নেতা হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা আহমদ শফী হত্যা মামলার অন্যতম আসামি।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির সফরকে ঘিরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। তখন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা সরকারী স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পুলিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের ত্রিমুখী সংঘের্ষ চারজন নিহত হন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

  

এই বিভাগের আরও খবর