শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২১ ১৮:১১
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে করোনায় একদিনেই ১০ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯৯

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে করোনায় একদিনেই ১০ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯৯
Google News

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনেই ১০ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছে ৩৯৯ জন। চট্টগ্রামে এ নিয়ে মোট আক্রান্ত হয় ৫৮ হাজার ৭২৪ জন। বুধবার সকালে সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।    

জানা যায়, গত মঙ্গলবার চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৩৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৩৯৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় ২৮৪ জন এবং উপজেলায় ১১৫ জন। উপজেলায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ফটিকছড়িতে, ৩২ জন। এছাড়া সীতাকুণ্ডে ২৪ জন, রাউজানে ২০ জন এবং মিরসরাইয়ে ১৬ জন আক্রান্ত হয়েছেন। 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ১ হাজার ৩৬৪টি নমুনা নমুনা পরীক্ষায় ৩৯৯ জন নতুন আক্রান্ত হন। এর মধ্যে নগরে ২৮৪ জন এবং উপজেলায় ১১৫ জন। গত এক সপ্তাহ ধরে উপজেলায় আক্রান্তের হার বাড়ছে। তাই সংক্রমণ ঠেকাতে এখনই সচেতন হওয়া জরুরি।  

জানা যায়, চট্টগ্রামে গত মঙ্গলবার পর্যন্ত মোট আক্রান্ত হন ৫৮ হাজার ৭২৪ জন। এর মধ্যে মহানগরে ৪৫ হাজার ৮৬৭ জন এবং উপজেলায় ১২ হাজার ৮৫৭ জন। ইতোমধ্যে মারা গেছেন ৭০১ জন। এর মধ্যে মহানগরে ৪৭৪ জন ও উপজেলায় ২২৭ জন। চট্টগ্রামে সরকারি-বেসরকারি ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা চলছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর