২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৬

চট্টগ্রামবাসীর উপকার হয় সরকার এমন কাজই করবে: মুখ্য সচিব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামবাসীর উপকার হয় সরকার এমন কাজই করবে: মুখ্য সচিব

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, চট্টগ্রামবাসীর উপকার হবে সরকার এমন কাজই করবে। পরীর পাহাড় চট্টগ্রামের ঐতিহ্য। তাই এটি নিয়ে টানাহেঁচড়া বা জেদাজেদির কিছু নেই। তবে পরির পাহাড় নিয়ে সরকারের বিভিন্ন দফতর কাজ করছে। সরকার পুরো বিষয়টি দেখছে। সবার জন্য যা মঙ্গল সরকার সেটিই করবে।        

আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরের পরীর পাহাড়, বিভাগীয় কমিশনার কার্যালয় এবং জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন শেষে চট্টগ্রামে কর্মরত বিসিএস (প্রশাসন) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন। বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

পরীর পাহাড় নিয়ে জেলা প্রশাসন ও আইনজীবী সমিতির বিরোধ প্রসঙ্গে ড. আহমেদ কায়কাউস বলেন, পরীর পাহাড় নিয়ে আমি কথা বলতে রাজি না। এ সব কথা বলে কোনো লাভ হবে না। এখানে কী হচ্ছে না হচ্ছে, সেটা দেখা যাক। সরকার চিন্তা-ভাবনা করছে, যেটি ভাল হয় সেটি হবে। আমার বক্তব্য বা কারও বক্তব্য বা ডিসির বক্তব্য এটা কোনো মেটার না। তবে সরকার জনবিরোধী কোনো কাজ করবে না।   

ড. আহমদ কায়কাউস বলেন, আমার জন্মও চট্টগ্রামে। আমি মুসলিম হাইস্কুলের ছাত্র ছিলাম। এক সময় কোর্ট বিল্ডিংয়ের এক পাশ দিয়ে উঠে আরেকপাশ দিয়ে বের হতাম। এখন কি সেটা সম্ভব? পরীর পাহাড়ের ওই দিক দিয়ে নিচে নামার একটি জায়গা ছিল, সেটি আছে এখন? এটি নিয়ে এত কথা বলার দরকার নেই।

তিনি বলেন, আইনজীবীরা মঙ্গল গ্রহ থেকে আসে নাই। সবাই চট্টগ্রামের। আমিও চট্টগ্রামের ছেলে। চট্টগ্রামের মানুষের মঙ্গল হয়, যেটার দ্বারা উপকার হয় সেটিই করবে সরকার। ড. আহমেদ কায়কাউস বলেন, সরকারের বিভিন্ন সংস্থা পরীর পাহাড়ের বিষয়টি দেখবে। এটি জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার বা কারও পৈতৃক সম্পত্তি নয়, এটি বাংলাদেশের সম্পত্তি। মানুষের যেটি উপকার হয়, সরকার সেটি করবে।  

এর আগে গত বৃহস্পতিবার তিনদিনের সফরে ঢাকা থেকে চট্টগ্রামে আসেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব। প্রথমদিন মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প নগরসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। গত শুক্রবার বন্দরের বে-টার্মিনাল, কাট্টলীর মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘরের জন্য প্রস্তাবিত ভূমি এবং মুসলিম ইন্সটিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্সের নির্মাণকাজ পরিদর্শন করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর