৫ ডিসেম্বর, ২০২১ ২১:১৩

পুলিশ হেফাজত থেকে পালিয়েছে আসামি, এসআইসহ বরখাস্ত ৩

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পুলিশ হেফাজত থেকে পালিয়েছে আসামি, এসআইসহ বরখাস্ত ৩

পুলিশ হেফাজতে থেকে পালিয়েছেন আবুল কালাম নামে এক মাদক মামলার আসামি। রবিবার বিকালে চট্টগ্রাম মহানগর আদালতের সাধারণ নিবন্ধন শাখায় কোতোয়ালী থানা পুলিশ হেফাজত থেকে পালিয়েছেন। পলাতক আবুল কালাম রোহিঙ্গা নাগরিক। রবিবার ভোরে নগরীর কোতোয়ালী থানাধীন কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা বিভাগ।

পুলিশ হেফাজত থেকে আসামি পলায়নের ঘটনায় ঋতু খানম নামে এক এসআই ও দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনার তদন্তে অতিরিক্ত উপ-কমিশনারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

সিএমপি’র উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘পুলিশ হেফাজত থেকে এক রোহিঙ্গা নাগরিকের পলায়নের ঘটনা ঘটেছে। পুলিশ পালিয়ে যাওয়া ওই আসামিকে গ্রেফতারের চেষ্টা করছে।’ তিনি বলেন, ‘আসামি পলায়নের ঘটনায় এক এসআই ও দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

জানা যায়, নগরীর কদমতলী মোড় ১ হাজার ৫০ পিস ইয়াবাসহ আবুল কালামকে গ্রেফতার করে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় গোয়েন্দা শাখা। আজ বিকালে তাদের আদালতে আনা হয়। আদালতে সেরেস্তায় আসামির নাম ঠিকানা মিলানোর সময় আবুল কালামকে পাওয়া যায়নি। থানা থেকে আদালতে নেওয়ার কোনো এক সময় আবুল কালাম পালিয়ে গেছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর