২২ জানুয়ারি, ২০২২ ২৩:২২

টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন, ১২ রেস্তোরাঁকে জরিমানা

অনলাইন ডেস্ক

টিকা সনদ ছাড়া খাবার পরিবেশন, ১২ রেস্তোরাঁকে জরিমানা

সংগৃহীত ছবি

চট্টগ্রামে শেষ ১০ দিনে প্রায় সাড়ে ছয় হাজার করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭০৪ জন শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। এই পরিস্থিতিতে সরকার ঘোষিত বিধিনিষেধ মানাতে কঠোর চট্টগ্রামের প্রশাসন। টিকা সনদ ছাড়া ক্রেতাদের খাবার পরিবেশন করায় ১২ রেস্তোরাঁকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার বন্দর নগরীর আগ্রাবাদ, ওয়াসা ও দামপাড়া এলাকায় এসব রেস্তোরাঁ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। চট্টগ্রাম সিটি করপোরেশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে নগরের আগ্রাবাদ এলাকার বনেদী রেস্তোরাঁ, সিলভার স্পুন, দ্য কপার চিমনি, ওরিয়েন্ট ও কাচ্চি ডাইনকে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা- ওয়াসা মোড়ের কুটুমবাড়ি ও গ্র্যান্ড মোগলকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং দামপাড়া এলাকার হান্ডিকে ৫ হাজার ও দাবাকে ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বাকি তিনটি রেস্তোরাঁকে ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী গণমাধ্যমকে বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য সরকার ঘোষিত বিধিনিষেধ না মানায় ও গ্রাহকদের টিকা সনদ না দেখে রেস্টুরেন্টে খাবার পরিবেশন করার অপরাধে তাদের জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এসব বিষয়ে সচেতন থাকতে তাদের সতর্ক করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর