৭ আগস্ট, ২০২২ ১৯:১৬

চসিকের ভ্রাম্যমাণ অভিযানে দুই শতাধিক দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চসিকের ভ্রাম্যমাণ অভিযানে দুই শতাধিক দোকান উচ্ছেদ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফুটপাতের ওপর অবৈধভাবে গড়ে ওঠা দুই শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে। রবিবার পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুনাইদ কবির সোহাগ।   

অভিযানে নগরীর জিইসি মোড়, গোলপাহাড় মোড়, এশিয়ান হাইওয়ে শুলকবহর হয়ে বহদ্দারহাট কাঁচাবাজার ও মোড় এবং শাহ আমানত সেতু সড়কের নতুন চান্দগাঁও থানা পর্যন্ত রাস্তা ও ফুটপাতের উভয় পার্শ্বের বিভিন্ন অবৈধ স্থাপনাসহ দুই শতাধিক দোকানপাট উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হয়। ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাস্তা ও ফুটপাত রেখে যান ও জন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে চার ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

তাছাড়া, চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর এক অভিযানে ফিরিঙ্গীবাজার এলাকার বিভিন্ন সড়কের উভয় পার্শ্বের রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণ সামগ্রী রাখার দায়ে ৭ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অভিযানকালে ফিরিঙ্গীবাজার এলাকায় নির্মাণাধীন ভবনের নীচে এডিস মশা বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় উক্ত পানি ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে নিষ্কাশনের ব্যবস্থা করা হয়। পানি জমা থাকলে তা দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা নেওয়ার জন্য ভবন মালিককে নির্দেশনা প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর