৮ আগস্ট, ২০২২ ১৭:০৭
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী

চট্টগ্রামে পাসপোর্ট অফিসে শিশু ও নারীদের বিশেষ সেবা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে পাসপোর্ট অফিসে শিশু ও নারীদের বিশেষ সেবা

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন উদযাপন করা হয়েছে নানাভাবে। আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের পক্ষ থেকেও এই কর্মসূচী পালন করেছে। এই উপলক্ষে সোমবার চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে শিশু ও নারীদের বিশেষ সেবার আয়োজন করেছে। এতে জেলার বিভিন্ন উপজেলা থেকে সেবা নিতে আসা নারীরা সেবা পেয়ে আনন্দিত হয়েছেন এবং হয়রানীমুক্ত এমন সেবা সরকারের প্রতিটি দপ্তরে রাখার আহ্বান জানান। বিশেষভাবে একাধিক কাউন্টার (বুথ), শিশুদের জন্য আলাদা কাউন্টার, নারীদের ফুলেল শুভেচ্ছাসহ নানা কর্মসূচী পালন করেছেন দায়িত্বশীল কর্মকর্তারা।  

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে সকাল থেকেই গেইট দিয়ে প্রবেশের সময় ফুল দিয়ে শিশু ও নারীদের বরণ করে নেন চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাঈদ, সহকারী পরিচালক মো. এনায়েত উল্লাহ ও সুপারিন্টেন্ডেন্ট জান্নাতুল মাওয়াসহ অন্যরা।

রাউজান থেকে আসা মিতা বউয়া বলেন, আগেও পাসপোর্ট করতে অফিসে এসেছি, কিন্তু এখন সবকিছু পরিবর্তন হয়ে গেছে। গেইট দিয়ে প্রবেশের সময় ফুল দিয়ে বরণ করে নিয়েছেন কর্মকর্তারা। দ্রুত সময়ে ফাইল গ্রহণ ও ছবি তোলার জন্য পাঠানো হয়েছে। সেখানে দ্রুত ছবি তোলা হয়েছে। আসার সময় বাচ্চাদের চকলেটও দিয়েছেন দায়িত্বশীল কর্মকর্তা।

নতুন পাসপোর্ট করতে আসা সায়রা বেগম বলেন, বাড়ি থেকে পাসপোর্ট করতে এসে দেখলাম-বড় কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করছেন। অফিসে ফাইল জমা দেওয়ার পর দ্রুত ছবি তুলতে পেরেছি। সুন্দর ব্যবহার ও দ্রুত সময়ের মধ্যে কাজ হয়ে গেছে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে বিশেষ সেবার এই আয়োজন প্রতিদিন থাকা উচিত। 

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাঈদ বলেন, বিশেষ সেবার মাধ্যমে নারী ও শিশু সেবাপ্রার্থীদের জন্য অফিসে প্রবেশের সময় ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। নারী ও শিশুদের জন্য চারটি আলাদা কাউন্টার চালু করা হয়েছে। তাদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেওয়া হচ্ছে। কাজ শেষে চকলেট দিয়ে বিদায় দেওয়া হচ্ছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর