২৬ আগস্ট, ২০২২ ২১:০৮

বাশঁখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৪০

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাশঁখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৪০

বাশঁখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৪০

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার কালীপুর এলাকায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছেন। এর মধ্যে ৭ জন পুলিশ সদস্যও রয়েছেন।

শুক্রবার উপজেলার কালিপুর ইউনিয়নের বিএনপি নেতা জাফরুল ইসলাম চৌধুরীর বাড়িতে সভা শেষ করে মিছিল নিয়ে বের হওয়ার পথে সংঘর্ষ হয়। 

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ঘোষিত ৯ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসবে শুক্রবার বাঁশখালী উপজেলায় গণমিছিল করার কথা ছিল দক্ষিণ জেলার বিএনপির। শুরুতে বাশঁখালীর পুকুরিয়া মাঠে প্রোগ্রাম দিই। এটা ঘোষণার পর থেকে আমাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া শুরু করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। একই স্থানে পাল্টা কর্মসূচি দেয় আওয়ামী লীগ। তখন আমরা স্থান পরিবর্তন করে গুনাগুরি হাসপাতালে কর্মসূচি দিই। সেখানেও বাধা আসে। সরকারদলের কর্মীরা রাস্তায় বাস্তায় পাহারা বসায়। আসার পথে আমাদের নেতাকর্মীদের গাড়ি থেকে নামিয়ে মারধর করে। এরপর কোনো কারণ ছাড়াই পুলিশ বিএনপির মিছিলে লাঠিচার্জ ও গুলি করে।

এই বিএনপি নেতার দাবি করে বলেন, সমাবেশে পুলিশের বাধা ও লাঠিচার্জে  ৩০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. আরিফুর রহমান বলেন, বিএনপি নেতারা রাস্তা বন্ধ করে সমাবেশ করছিল। পুলিশ বাঁধা দিলে বিএনপির কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে অন্তত সাত পুলিশ সদস্য আহত হয়েছেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর