১১ সেপ্টেম্বর, ২০২২ ২২:০৪

একসঙ্গে দুই সরকারি প্রতিষ্ঠানে চাকরি, দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

একসঙ্গে দুই সরকারি প্রতিষ্ঠানে চাকরি, দুদকের মামলা

সরকারি দুটি পদে চাকরি করে কোষাগার থেকে ৫০ লাখ ৫৭ হাজার টাকা উত্তোলনের অভিযোগে কানু কুমার নাথ নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২’র সহকারী পরিচালক নুরুল ইসলাম এ মামলা দায়ের করেন।

দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-পরিচালক মো. আতিকুল আলম বলেন, এক সাথে দুইটি পদে কর্মরত থেকে সরকারী কোষাগারের আত্মসাৎ করার অভিযোগে কানু কুমার নাথের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে দন্ডবিধির ৪২০/৪০৯ তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধের অভিযোগ আনা হয়েছে। 

মামলার এজাহার উল্লেখ করা হয়- হাটহাজারী উপজেলার ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের সচিব হিসাবে কানু কুমার নাথ ১৯৯১ সালে যোগদান করেন। পরে তিনি ১৯৯৪ সালের ৫ মে ফটিকছড়ি উপজেলার হেয়াকো বনানী ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি পূর্বের চাকরির তথ্য গোপন করে ১৯৯৫ সালের ১ জুন কলেজে এমপিওভূক্ত হয় প্রভাষক হিসেবে। তিনি কলেজে ১৯৯৫ সালের নভেম্বর থেকে ২০২১ সালের জানুয়ারী পর্যন্ত সরকারী খাত (কলেজ হতে গৃহীত) থেকে বেতন ভাতা বাবদ মোট ৫০ লাখ ৫৭ হাজার ২৩৯ টাকা উত্তোলন করেছেন। একই সময় ইউনিয়ন পরিষদের সচিবের দায়িত্বও পালন করেন। বিষয়টা তদন্ত করে দুদক। প্রাথমিক প্রমাণিত হওয়ায় মামলা দায়ের করে দুদক।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর