১২ ডিসেম্বর, ২০২৩ ২২:২৯

চট্টগ্রামে বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ

চট্টগ্রামে বিএনপির চলমান অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে ৮ জনকে গ্রেফতারের অভিযোগ করেছে বিএনপি। নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী এ অভিযোগ করেন। ৩৬ ঘণ্টা অবরোধের প্রথম দিন নগরী ও জেলার বিভিন্ন স্থানে মিছিল ও সড়ক অবরোধ করেছে নেতাকর্মীরা। বুধবার রাতে বিভিন্ন জায়গায় শান্তিপূর্ণ মশাল মিছিল বের করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি জানান, আন্তর্জাতিক মানবাধিকার দিবসের মানববন্ধন কর্মসূচি শেষে ফেরার পথে চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক আলী আজম মাসুমকে বিনা ওয়ারেন্টে সাদা পোশাকধারী পুলিশ গ্রেফতার করেছে। এছাড়াও উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সরোয়ার উদ্দিন সেলিমকে গ্রেফতার করেছে র‍্যাব। পূর্ব ষোলশহর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. কবির ও ওয়ার্ড যুবদল নেতা মো. সিরাজকে চান্দগাঁও থানা, ছাত্রদল নেতা সালাউদ্দিন ও রাজু মিয়াকে র‍্যাব, সীতাকুণ্ড মুরাদপুর ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিনকে সীতাকুণ্ড থানা ও ডবলমুরিং থানা যুবদল নেতা ইউনুছ হাওলাদারকে নাজিরপুলে মিছিল থেকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ।

এদিকে অবরোধের সমর্থনে মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইস্কান্দার মির্জা, মন্জুর আলম মন্জু, পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ূন, সাধারণ সম্পাদক মনির আহম্মেদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনের নেতৃত্বে মির্জাপুল এলাকায় পাঁচলাইশ থানা বিএনপি, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জি. বেলায়েত হোসেন, সারোয়ার আলমগীর ও কাজী মো. সালাউদ্দীনের নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ফৌজদার হাট, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মনজুর আলম তালুকদার ও সদস্য সচিব জমির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে দুপুরে চন্দনাইশ বরকল সড়কে মিছিল, মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি আলিফ উদ্দিন রুবেল, জাফরুল ইসলাম রানা, এন মো. রিমনের নেতৃত্বে বদ্দারহাট বাদুরতলা এলাকায় মিছিল করেছে নেতাকর্মীরা। এছাড়াও সীতাকুণ্ড উপজেলা যুবদলের আহবায়ক ফজলুল করিম চৌধুরী ও সি. যুগ্ম আহবায়ক সাহাব উদ্দিন রাজুর নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বাঁশবাড়ীয়া এলাকায় উপজেলা যুবদল, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবির নেতৃত্বে পটিয়ায় মিছিল, আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে আনোয়ারা, কর্ণফ‚লী উপজেলা যুবদলের আহ্বায়ক নুরুল ইসলাম ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহেদুল ইসলাম শামীমের নেতৃত্বে শিকলবাহা ক্রসিং, উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা বিএনপি নেতা আবুল হোসেনের নেতৃত্বে সাতকানিয়া বাজালিয়া সড়কে মিছিল ও দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এস এম হোসেন নয়নের নেতৃত্বে পটিয়ায় উপজেলা ছাত্রদল অবরোধের সমর্থনে মিছিল করেছে।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর