২৫ ডিসেম্বর, ২০২৩ ২১:০১

চট্টগ্রামে থামছে না আচরণবিধি লঙ্ঘণ, পারস্পরিক অভিযোগ প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে থামছে না আচরণবিধি লঙ্ঘণ, পারস্পরিক অভিযোগ প্রার্থীদের

প্রতীকী ছবি

চট্টগ্রামের বিভিন্ন আসনে প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলা, নির্বাচনী কার্যালয়ে ভাঙচুরসহ একে অন্যের বিরুদ্ধে প্রার্থীদের অভিযোগ থামছে না। সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরের দিকে চট্টগ্রাম-১০ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোস্তফা কামালের কাছে পোস্টার ও ব্যানারে আগুন দেওয়ার অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম।

অভিযোগে উল্লেখ করা হয়, একই আসনের আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর নির্দেশে তার সমর্থকরা রবিবার দিবাগত রাতে হালিশহর এইচ ব্লক, ষোলশহর এলজিইডি ভবনের সামনে ও শিক্ষা বোর্ডের বিপরীতে টাঙানো পোস্টার, ব্যানার, নামিয়ে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। যা আচরণ বিধিমালার ৭ (২) এর সুস্পষ্ট লঙ্ঘন।

চট্টগ্রাম-১আসনের স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের অভিযোগ, সোমবার সকাল সাড়ে দশটার দিকে দুর্গাপুর ইউনিয়নের জনদ্দানপুর এলাকায় নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, অফিস ভাঙচুরের ঘটনা ঘটেনি। কিছু পোস্টার ও টেবিল সরিয়ে ফেলেছে কে বা কারা। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে চট্টগ্রাম-২ আসনের বাগানবাজার ও আবদুল্লাহপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণকে নির্বাচনী প্রচারণা চালানোর কাজে ব্যবহারের অভিযোগ তুলেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। এজন্য বাগান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাদাত হোসেন সাজু এবং আব্দুল্লাহপুর ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ অহিদুল আলমকে শোকজ করা হয়েছে। এছাড়াও নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে সমিতিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আচরণ বিধিমালা প্রতিপালনে কোনো ছাড় দেওয়া হবে না।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর