৭ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:২৬

প্রাণভয়ে বাংলাদেশে ঢুকেছে মিয়ানমারের আরও ৬৩ বিজিপি সদস্য

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রাণভয়ে বাংলাদেশে ঢুকেছে মিয়ানমারের আরও ৬৩ বিজিপি সদস্য

যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বাংলাদেশে আসছেন মিয়ানমার বাহিনীর সদস্যরা

মিয়ানমারে চলমান সংঘাত থেকে সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর বিজিপির ৬৩ জন সদস্য হোয়াইক্যং সীমান্ত দিয়ে টেকনাফে ঢুকেছে। তাদেরকে বিজিবির হেফাজতে নেওয়া হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে মিয়ানমার বিজিপির সদস্যরা টেকনাফের হোয়াইক্যং সীমান্ত পয়েন্ট দিয়ে ঢুকে পড়ে।

এ নিয়ে দেশটি থেকে আসা বিজিপি সদস্যের সংখ্যা দাঁড়ালো ৩২৭ জন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে নিরস্ত্র করে আশ্রয় দিয়েছে।

সরেজমিনে দেখা যায়, সীমান্তের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি তার মধ্যে বিজিপির সদস্যরা পালিয়ে আসছে। এদিকে গোলাগুলির ঘটনায় সীমান্তের মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে।বর্তমানে তারা টেকনাফের হোয়াইক্যং বিওপির ক্যাম্পের হেফাজতে আছে।

প্রসঙ্গত, মিয়ানমারে বিদ্রোহী ও ক্ষমতাসীন জান্তা বাহিনীর মধ্যে লড়াই তীব্রতর হয়ে উঠেছে। একের পর এক ঘাঁটির নিয়ন্ত্রণ হারাচ্ছে সামরিক বাহিনী। লড়াইয়ের আঁচ লাগছে সীমান্তের এপারে বাংলাদেশেও। বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মর্টার শেলের আঘাতে দু’জন নিহত হওয়ার পর মঙ্গলবার উখিয়ায় আহত হয়েছেন আরও সাতজন।

হতাহতের ঘটনার পর থেকেই সীমান্ত এলাকার মানুষ সরে যাচ্ছে নিরাপদ আশ্রয়ে। যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে বাংলাদেশে আসছেন মিয়ানমার বাহিনীর সদস্যরা। এ অবস্থায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে সতর্ক করে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সরকার।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর