৪ মার্চ, ২০২৪ ১৫:৫৯

‘জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরিই আমাদের লক্ষ্য’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘জাতীয় পর্যায়ের খেলোয়াড় তৈরিই আমাদের লক্ষ্য’

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির পরিচালক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশের ক্রীড়াঙ্গনের মানুষের কাছে চট্টগ্রামের কাছে চাহিদা অনেক বেশি। সবার প্রত্যাশা চট্টগ্রাম থেকে আরও ভালো ক্রিকেটার উঠে আসুক। না পাওয়ার যন্ত্রণা থেকে আমরা উদ্যোগ নিয়েছি। আগামী ৫ বছরে জাতীয় পর্যায়ে খেলার মতো একাধিক খেলোয়াড় আমরা সৃষ্টি করবো। সম্ভাবনাময় ক্রিকেটারদের প্রশিক্ষণের আওতায় এনে তাদের গড়ে তুলব।

সোমবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ‘আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম বিভাগ’ শীর্ষক সবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০২৩ সালে যাত্রা শুরু করা চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার উদ্যোগে সম্ভাবনাময় ক্রিকেটারদের খুঁজে বের করা হবে। চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে ১৫-১৭ বছর বয়সীদের থেকে খেলোয়াড় বাছাই কার্যক্রম শুরু হবে। আগামীকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম থেকে আনুষ্ঠানিক এ কার্যক্রম শুরু হবে।

পর্যায়ক্রমে ১১ জেলায় এ কার্যক্রমের নেতৃত্ব দেবেন সাবেক খেলোয়াড় ফজলে বারী খান রুবেল। বিভাগীয় কোচ মোমিনুল হকসহ থাকবে তিনজনের একটি নির্বাচক দল। প্রতি জেলা থেকে ছয়জন করে খেলোয়াড় সংগ্রহ করা হবে। স্কিল ক্যাম্প শেষে তাদের চারটি দলে বিভক্ত করে দুইদিনের লংগার ভার্সন ক্রিকেট প্রতিযোগী ও ৫০ ওভারের ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক সিরাজুদ্দীন মো. আলমগীর, সিজেকেএসের অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ সাহাবুদ্দীন শামীম, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও শৈবাল দাশ সুমন উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর