১৬ আগস্ট, ২০১৮ ১২:৫১

বড় পুকুরিয়া কয়লা কেলেঙ্কারিতে খনি কর্মকর্তা নাজমুল হককে জিজ্ঞাসাবাদ

অনলাইন ডেস্ক

বড় পুকুরিয়া কয়লা কেলেঙ্কারিতে খনি কর্মকর্তা নাজমুল হককে জিজ্ঞাসাবাদ

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি কেলেঙ্কারির ঘটনায় দায়ের করা মামলার তদন্তের অংশ হিসেবে খনির মেইনটেন্যান্স অ্যান্ড কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক নাজমুল হককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে, দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সামসুল আলমের স্বাক্ষর করা এক চিঠিতে বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য সেগুনবাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য জিজ্ঞাসাবাদের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তদন্তের অংশ হিসেবে প্রতিষ্ঠানটির মোট ৩২ কর্মকর্তাকে তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে ১৬ আগস্ট খনির মেইনটেন্যান্স অ্যান্ড কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক নাজমুল হকসহ ৭ কর্মকর্তাকে তলব করা হয়। 

অন্যরা হলেন কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্টের ব্যবস্থাপক শোয়েবুর রহমান ও সহকারী ব্যবস্থাপক মাহবুব রশিদ, প্রডাকশন ম্যানেজমেন্টের উপ-ব্যবস্থপক সাঈদ মাসুদ ও সহকারী ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান, মেইনটেন্যান্স অ্যান্ড অপারেশনের উপ-ব্যবস্থাপক মাহাবুব হোসেন, ব্যবস্থাপক (স্টোর) দিদারুল কবিরকে তলব করা হয়।

প্রসঙ্গত, খনি থেকে ২৩০ কোটি টাকার ১ লাখ ৪৪ হাজার টন কয়লা উধাও হওয়ার ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) আনিসুর রহমান গত ২৪ জুলাই ১৯ জনকে আসামি করে একটি মামলা করেন, যার তদন্ত করছে দুদক।

বিডি-প্রতিদিন/১৬ আগস্ট, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর