Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৬:২২

যথযোগ্য মর্যাদায় বরিশালে মহান স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


যথযোগ্য মর্যাদায় বরিশালে মহান স্বাধীনতা দিবস পালিত

বরিশালে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার ভোরে নগরীর জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে প্রথমে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দ। এরপর বিভাগীয় কমিশনার সহ বিভিন্ন সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুস্প্যমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

সকাল ৯টায় পৃথক র‌্যালি সহকারে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে গিয়ে ফুলের শ্রদ্ধা জানান সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এবং সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ এবং সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

সকাল সোয়া ৯টায় র‌্যালি সহকারে সভাপতি মেজবাউদ্দিন ফরহাদের নেতৃত্বে উত্তর জেলা বিএনপি, ১০টায় পৃথক র‌্যালি সহকারে সভাপতি এবায়দুল হক চাঁনের নেতৃত্বে দক্ষিণ জেলা বিএনপি এবং বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমানের নেতৃত্বে মহানগর বিএনপি নেতৃবৃন্দ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুলের শ্রদ্ধা জানান। 

এর আগে, সূর্যোদয়ের সাথে সাথে জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল ৮টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সেখানে সালাম গ্রহণ এবং কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়। বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস সালাম ও অভিভাদন গ্রহণ করেন।

দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন আনসার ও ভিডিপি কার্যলয়ে মুক্তিযুদ্ধের দলিল ও রেকর্ডপত্র এবং চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

বরিশাল বিশ্ববিদ্যালয়েও যথযোগ্য মর্যদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফ্লাগ স্ট্যান্ডে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। 

এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। 

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য