Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ১৯:০৬

আমি তো খাব আমার পানি: ওয়াসার এমডি

অনলাইন ডেস্ক

আমি তো খাব আমার পানি: ওয়াসার এমডি
ওয়াসার পানি দিয়ে শরবত খাওয়াতে আসেন জুরাইনবাসী। ডানে ওয়াসার এমডি তাকসিম এ খান।

ঢাকা ওয়াসার পানি ‘শতভাগ বিশুদ্ধ’ বলে দাবি করলেও সেই পানি দিয়ে অন্যের বানানো শরবত খেতে আপত্তি আছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। মঙ্গলবার দুপুরে একটি গণমাধ্যমে তিনি বলেন, আমি তো কারো পানিতেই... কারোই তো খাব না। আমি তো খাব আমার পানি। আমি কোনটা খাব, না-খাব; সেটা তো আমার ব্যক্তিগত ব্যাপার।

গত শনিবার এমডি তাকসিম এ খান দাবি করেন, ‘ঢাকা ওয়াসার পানি শতভাগ সুপেয়’। তার এমন মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার বেলা সোয়া ১১টায় বাসিন্দা মিজানুর রহমান নামের এক ব্যক্তির নেতৃত্বে কারওয়ান বাজারে অবস্থিত ওয়াসা ভবনের সামনে অবস্থান নেন পুরান ঢাকার জুরাইনবাসী। ওয়াসার ‘শতভাগ বিশুদ্ধ’ পানির শরবত বানিয়ে এমডিকে খাওয়ানোর জন্য তারা সেখানে অবস্থান নেন। 
এ সময় তাদের সঙ্গে ঢাকা ওয়াসার পানি, চিনির প্যাকেট ও লেবু ছিল।

এরই ফাঁকে ওয়াসার এমডি তাকসিম এ খানকে সাংবাদিকরা প্রশ্ন করেন ওয়াসার পানি যেহেতু সুপেয়, মিজানুরের বানানো ওই শরবত তিনি খাবেন কি না? 

জবাবে তাকসিম এ খান বলেন, অন্য কারো হাতে বানানো শরবত তিনি খাবেন না। মিজানুরের নিয়ে আসা শরবত খাওয়ারও কোনো প্রশ্ন আসে না। তিনি আরও বলেন, তাদের পানিতে যদি ময়লার অভিযোগ থাকে, তাহলে তারা পরিচালকের সঙ্গে কথা বলতে পারে।

এদিকে, দুপুরে দিকে জুরাইনবাসীর সঙ্গে সঙ্গে কথা বলেন ওয়াসার প্রকৌশলী ও কে এম সহিদ উদ্দিন। এ সময় সহিদ উদ্দিন বলেন, পাইপ লাইনের ত্রুটির কারণে ওয়াসার পানি দূষিত হয়ে থাকতে পারে, তবে ওয়াসার পানি সুপেয়।

বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য