২৮ এপ্রিল, ২০১৯ ১৪:১৯

বনলতা এক্সপ্রেস নিয়ে অপপ্রচার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বনলতা এক্সপ্রেস নিয়ে অপপ্রচার
রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন নিয়ে শুরু হয়েছে ষড়যন্ত্র ও অপপ্রচার। শনিবার রাত থেকে বিভিন্ন অনলাইন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে যে, পাথর ছুঁড়ে ট্রেনের ডিজিটাল ডিসপ্লে ভেঙে ফেলা হয়েছে। এ নিয়ে অনেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন। কিন্তু বাস্তবে এর কোনো সত্যতা পাওয়া যায়নি।
 
রাজশাহীর স্টেশন মাস্টার আবদুল করিম জানান, এমন কোনো ঘটনা ঘটেনি। যে ছবিটি দেখানো হচ্ছে, সেটি কিভাবে আসলো তাও জানি না। তবে বনলতা এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের কোনো ঘটনা ঘটেনি। 
 
পশ্চিমাঞ্চল রেলের ট্রেন পরীক্ষক বিনয় কুমার মণ্ডল জানান, তিনি নিজে ট্রেনটি পরীক্ষা করেছেন। রবিবার সকালেও ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। পাথর নিক্ষেপ করে কিছু ভেঙে ফেলা হয়েছে এমন কোনো ঘটনা তিনি দেখেননি। 
 
তিনি আরও বলেন, ‘১১টি বগির সবগুলোতে একজন করে গার্ড আছে। তারা কেউ আমাকে এমন কোনো অভিযোগ করেননি। এটি কোনো মহলের ষড়যন্ত্র ও অপপ্রচার হয়ে থাকতে পারে।   
 
গত ২৫ এপ্রিল রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজেই ট্রেনটির নাম রাখেন। শনিবার থেকে বাণিজ্যিকভাবে চলাচল শুরু করেছে ট্রেনটি।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর