Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ১৭:৩৮

সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চসিক

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নগরের ৪১ ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্রে সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সীয় প্রায় ৮০ হাজার শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লাখ ইউনিট) এবং ১২ থেকে ৫৯ বয়সী প্রায় ৪ লাখ ৬০ হাজার শিশুকে লাল রঙের (২ লাখ ইউনিট) ক্যাপসুল খাওয়ানো হবে। 

যদি লাল রঙের ক্যাপসুল শেষ হয়ে যায় তবে নীল রঙের ২টি ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী শনিবার (২২ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুুল খাওয়ানোর পাশাপাশি ৬ মাস বয়স পর্যন্ত শুধু মায়ের দুধ খাওয়ানো বিষয়ে পুষ্টিবার্তা প্রচার করা হবে।

বৃহস্পতিবার সকালে চসিক জেনারেল হাসপাতালে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। 

এ সময় উপস্থিত ছিলেন চসিকের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, চট্টগ্রামের ডেপুটি সিভিল সার্জন ডা. গোলাম  মোহাম্মদ তৈয়ব, শিশু বিশেষজ্ঞ ডা. সুশান্ত বড়ুয়া, চসিক জেনারেল হাসপাতালের ইনচার্জ ডা. আশীষ মুখার্জি ও চসিকের জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘নগরে ২০টির বেশি ভ্রাম্যমাণ টিম বাস স্টেশন, রেল স্টেশন, লঞ্চ ঘাট, সিটি গেট, শাহ আমানত সেতু মোড়, কালুরঘাট সেতু, অক্সিজেন মোড়ে ভাসমান শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।’

 
বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য